Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

ফুলকলি মডেল স্কুলের নতুন কমিটি গঠন

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

ডিসেম্বর ২৩, ২০২৩, ১১:৩৮ এএম


ফুলকলি মডেল স্কুলের নতুন কমিটি গঠন
ছবি: সংগ্রহ

ফেনীর দাগনভূঞা উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফুলকলি মডেল কিন্ডারগার্টেন এন্ড জুনিয়র হাইস্কুল পরিচালনা পর্ষদের নতুন কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) উপজেলার পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নের গজারিয়াস্থ বিদ্যালয়ের অফিস কক্ষে এ কমিটি গঠন করা হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি সাংবাদিক এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় সিলোনীয়া হাই স্কুলের সিনিয়র শিক্ষক মাস্টার গিয়াস উদ্দিনকে সভাপতি ও ফুলকলি‍‍`র প্রধান শিক্ষক মো. ফখরুল ইসলাম মামুনকে সাধারণ সম্পাদক করে নতুন এ কমিটি ঘোষণা করা হয়েছে।

২০২৪ সালের জন্য গঠিত এ কমিটির অপর সদস্যরা হলেন, (সহ সভাপতি), সাপুয়া হাইস্কুলের সিনিয়র শিক্ষক জহির উদ্দিন পলাশ, নিরাপদ সড়ক আন্দোলনের মোহাম্মদ শহীদুল ইসলাম, (সহ সাধারণ সম্পাদক) সেকান্তরপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ শাহাদাত হোসেন, গজারিয়া বাজারের ব্যবসায়ী আবদুল মান্নান, (কোষাধ্যক্ষ) কাজী আনোয়ার হোসেন সওদাগর (সহ কোষাধ্যক্ষ) দাগনভূঞা বাজারের  ব্যবসায়ী  সাখাওয়াতের রহমান মিস্টার, (প্রশিক্ষণ সম্পাদক),ফুলকলির সাবেক শিক্ষক জাহিদ হাসান ইমন (প্রচার ও প্রকাশনা সম্পাদক) হাসিবুল হাসান ফয়সাল, (সমাজ কল্যাণ সম্পাদক) ফুলকলির সাবেক ছাত্র আজিমুল ইসলাম, (শিক্ষক প্রতিনিধি), মিলি আক্তার জারা(অভিভাবক প্রতিনিধি) রিফাত হোসেন।

এ কমিটির কার্যকরী সদস্যরা হলেন, সাপুয়া দাখিল মাদ্রাসার সাবেক শিক্ষক মো. একরামুল হক, বিদ্যালয়ের সাবেক শিক্ষক ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন সেহেল, নুরুল ইসলাম সবুজ, ওমর ফারুক, ওমান প্রবাসী ইঞ্জিনিয়ার সুমন, জসিম উদ্দিন পাভেল, মো. আলী  হোসেন, (সাধারণ সদস্য) সাবেক ছাত্র ছালাউদ্দিন, মুজাহিদুল ইসলাম, নাজিম উদ্দীন, আবদুল মোতালেব, সাজিদ হোসেন ও ওসামা বিন হোসাইন।

এছাড়াও উপদেষ্টা পদে নির্বাচিত করা হয়েছে সিন্দুরপর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট এম শাহজাহান সাজু, জায়লস্কর ইউনিয়নের সাবেক আবদুল মতিন চৌধুরী, বার্তমান চেয়ারম্যান মামুনুর রশীদ মিলন, পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হোসেন সোহেল, বর্তমান চেয়ারম্যান মাসুদ রায়হান, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন, জাফর সেলিম, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি জসিম উদ্দিন মাহমুদ, পূর্ব চন্দ্রপুর মডেল  ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো.আইয়ুব আলী, স্থানীয় সমাজ সেবক জসিম উদ্দিন,বাকী বিল্যাহ, ফজলুর রহমান, অহিদুর রহমান, আলা উদ্দিন আলো, হাজী মমিনুল হক, রফিকুল ইসলাম, কামাল উদ্দিন প্রমূখ।

প্রসঙ্গত, ২০০৬ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি অত্র অঞ্চলে সরকারি কারিকুলাম ও ধর্মীয় শিক্ষার সমন্বয়ে আদর্শবান সুনাগরিক তৈরিতে ব্যাপক ভূমিকা রেখে যাচ্ছে। গতানুগতিক শিক্ষা ব্যবস্থার বিপরীতে এ বিদ্যালয়টির কোন শিক্ষার্থীকে প্রাইভেট পড়তে হয় না, শ্রেণিতেই পাঠদান সম্পন্ন করা হয়। পিএসসি ও জেএসসি পরিক্ষায় অংশগ্রহণকারী এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবছর শতভাগ পাশ সহ গত ১৮ বছরে ২০টিরও অধিক সরকারি ও সাড়ে তিন শতাধিক বেসরকারি বৃত্তি অর্জন করেছে। নিজের স্বাতন্ত্রতা ধরে রাখতে কোন ব্যক্তি কিংবা সরকারি-বেসরকারী প্রতিষ্ঠান থেকে কোন প্রকার দান-অনুদানও গ্রহণ করেনি এ স্কুল কর্তৃপক্ষ।

এআরএস

Link copied!