Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইআইবি‍‍‍‍’র প্রো-ভিসির দুর্নীতি তদন্তে ইউজিসির কমিটি

নিজস্ব প্রতিবেদক :

নিজস্ব প্রতিবেদক :

ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০২:৩৯ পিএম


ইআইবি‍‍‍‍’র প্রো-ভিসির দুর্নীতি তদন্তে ইউজিসির কমিটি

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (ইআইবি) উপ-উপাচার্য (প্রো-ভিসি) অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের দুর্নীতির অভিযোগ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে থাকা ইউজিসির  সদস্য অধ্যাপক ড. হাসিনা খানকে এ কমিটির আহ্বায়ক করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. এমদাদুল হক ও পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী খান।

ইউজিসির চিঠিতে বলা হয়েছে, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন অপকর্ম, অনিয়ম, চাঁদাবাজি, অর্থ-আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য কমিটি গঠন করা হয়েছে।

গত নভেম্বর মাসে অধ্যাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধে বিভিন্ন খাতের দুর্নীতির অভিযোগ করা হয়। ৯৭ পৃষ্ঠার ওই প্রতিবেদনে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।

বিআরইউ

Link copied!