Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

কাল থেকে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু, চলবে ২৫ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৫, ২০২৪, ০৯:০৪ পিএম


কাল থেকে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু, চলবে ২৫ এপ্রিল পর্যন্ত

আগামী ৩০ জুন শুরু হবে এইচএসসি পরীক্ষা ২০২৪। আগামীকাল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীদের ফরম পূরণ চলবে। সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকা এর আওতাধীন সকল কলেজের অধ্যক্ষ এবং সংশ্লিষ্ট সকলকে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার আবেদন ফরম পূরণের বিভিন্ন কার্যক্রম নিম্নোক্ত নীতিমালা অনুযায়ী যথাসময়ে সম্পন্ন করতে অনুরোধ করা হলো.

পরীক্ষার্থীদের পরীক্ষার প্রয়োজনীয় ফি বাবদ মোট অর্থ সোনালী ব্যাংকের যে কোন শাখা থেকে ঢাকা শিক্ষা বোর্ডের সচিবের অনুকূলে ক্রয়কৃত সোনালী সেবার রশিদ শিক্ষা প্রতিষ্ঠানে সংরক্ষণ করতে হবে।

এইচএসসি পরীক্ষা-২০২৪ শুরুর সম্ভাব্য তারিখ ৩০/০৬/২০২৪।

Online-এ শিক্ষার্থীদের সম্ভাব্য তালিকা (Probable list) প্রদর্শন। শিক্ষার্থীদের তথ্য সংবলিত সম্ভাব্য তালিকা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (https://www.dhakaeducationboard.gov.bd/)-এ ০৪/০৪/২০২৪ তারিখে প্রকাশ করা হবে। উক্ত সম্ভাব্য তালিকা হতে ১৬/০৪/২০২৪ থেকে ২৫/০৪/২০২৪ তারিখের মধ্যে Online-এ নিম্নবর্ণিত প্রক্রিয়ায় ফরম পূরণ (eFF) সম্পন্ন করতে হবে।

(ক) প্রতিষ্ঠানসমূহ ঢাকা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে OEMS/eFF-এ ক্লিক করে EIINPassword দিয়ে Login করে Probable list-এ যেতে হবে এবং Print করে হার্ডকপিতে লালকালি ব্যবহার করে টিক চিহ্ন দিয়ে পরীক্ষার্থী নির্ধারণ করতে হবে।

(খ) উক্ত হার্ডকপি Probable list-এ টিক চিহ্নিত পরীক্ষার্থীর তথ্য মিলিয়ে কম্পিউটারে প্রদর্শনকৃত Probable list থেকে Select করতে হবে।

(গ) Temporary List Print করে ভালভাবে যাচাই বাছাই করে প্রয়োজন হলে Select/ UnSelect করা যাবে।

(ঘ) এর পর Pay Slip Print করতে হবে। নিকটস্থ সোনালী ব্যাংকের শাখায় (যে শাখায় সোনালী সেবা চালু আছে) Pay Slip-এ উল্লখিত টাকার পরিমাণ জমা করতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন

আরএস

Link copied!