community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

ববিতে এক অ্যাসোসিয়েশনের গঠন নিয়ে অন্য অ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

ববি প্রতিনিধি:

ববি প্রতিনিধি:

জুন ৫, ২০২৪, ০৯:৩১ এএম


ববিতে এক অ্যাসোসিয়েশনের গঠন নিয়ে অন্য অ্যাসোসিয়েশনের সংবাদ সম্মেলন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সরাসরি কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রাপ্তদের নিয়ে গঠিত ‍‍`ডিরেক্ট অফিসার্স এসোসিয়েশনের‍‍` বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ‘বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন’।

মঙ্গলবার (৪ জুন) শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে বিকাল ৫ টায় এক সংবাদ সম্মেলন করে বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন।

বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপ এবং সাধারণ সম্পাদক নাদিম মল্লিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ৭৬ জন কর্মকর্তা সরাসরি কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন।  অথচ ডিরেক্ট অফিসার্স এসোসিয়েশনের সংগঠকরা এই ৭৬ জন কর্মকর্তার অধিকাংশকেই না জানিয়ে সামান্য সংখ্যক কর্মকর্তা মিলে এই সংগঠন গঠন করেছেন যেখানে অধিকাংশ কর্মকর্তারই সম্মতি নেয়া হয়নি। এ জাতীয় হীন প্রচেষ্টা বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কর্মকাণ্ড ব্যাহত করবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ববি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা আলোচনা করে  জানতে পেরেছেন, এই নামে কোনো সংগঠনের কর্তৃপক্ষীয় কোনো অনুমোদন উপাচার্য প্রদান করেননি। তিনি তাদের আশ্বস্ত করেছেন যে, খুব শীঘ্রই তিনি সবাইকে নিয়ে বসে এই সংকটের সমাধান করে দিবেন।

উল্লেখ্য, ৪ জানুয়ারি ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য স্বাক্ষরিত কর্তৃপক্ষীয় অনুমোদনের মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন এর যাত্রা শুরু হয়। একই প্রক্রিয়া অনুসরণ করে কতৃপক্ষীয় অনুমোদনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে বর্তমানে শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কল্যাণ পরিষদ গ্রেড ১১-১৬ এবং কল্যাণ পরিষদ গ্রেড ১৭-২০  নামক মোট ৪ টি অনুমোদিত পেশাজীবী সংগঠন বিদ্যমান রয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে মোট কর্মকর্তা সংখ্যা ১২৪। এই ১২৪ জন কর্মকর্তাই গঠনতন্ত্র অনুযায়ী অফিসার্স এসোসিয়েশন এর সদস্য।

অন্যদিকে, গত রোববার (২ জুন) আত্মপ্রকাশ ঘটে ‘ডিরেক্ট অফিসার্স এসোসিয়েশন’ নামক সংগঠনটির। বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিত এক সভায় অর্থ ও হিসাব পরিচালক দপ্তরের উপপরিচালক সুব্রত কুমার বাহাদুরকে সংগঠনটির আহ্বায়ক এবং পরীক্ষা নিয়ন্ত্রক অধিদপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সাযযাদ উল্লাহ মো. ফয়সালকে সদস্য-সচিব করে ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

বিআরইউ

Link copied!