community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

আবুধাবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

আরব আমিরাত প্রতিনিধি

আরব আমিরাত প্রতিনিধি

মার্চ ২৭, ২০২৩, ১২:৪০ পিএম


আবুধাবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

স্বাধীনতার সোপানে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আবুধাবির বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে নানা আয়োজনে।

রোববার (২৬ মার্চ) সকাল ১০টায় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়। অত:পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

স্বাধীনতা দিবসের উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। রাষ্ট্রদূত মো. আবু জাফরের সভাপতিত্বে এবং লেবার কাউন্সিলর হাজেরা সাব্বিরের পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় কুরআন তেলওয়াত করেন, দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাস্ট্রমন্ত্রী পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতির সভাপতি ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, গোলাম কাদের ইফতি, ইন্জিনিয়ার আশীষ কুমার বড়ুয়া, মুক্তিযোদ্ধা মোহাম্মদ  আজিজুল হক, অধ্যাপক এস এম আবু তাহের, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি এস এম লুৎফর, ইন্জিনিয়ার উত্তম কুমার হাওলাদার,  মিসেস সাইফুন নাহার জলি, মিসেস আজমেরী বেগম, মিসেস ফেরদৌস আরা বেগম প্রমুখ।

রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতার বিভিন্ন দিক আলোকপাত করে বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দেশকে আরও এগিয়ে নিতে প্রত্যেকের স্ব স্ব স্হান হতে কাজ করে যেতে হবে।

এআরএস

Link copied!