Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

প্রবাস সংবাদ

প্রবাস সংবাদ

জানুয়ারি ২৭, ২০২৪, ০৪:১৭ পিএম


দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত ব্যবসায়ীর নাম নুরুল হুদা লিটন (৩৬)। জোহানেসবার্গের হিলব্রুত এলাকায় শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ১২ টায় এ ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার মরদেহ উদ্ধার করে।

জানা যায়, নুরুল হুদা ওরফে লিটন নামের ওই ব্যবসায়ীর বাড়ি ফেনীর দাগনভূঁঞা উপজেলার জগতপুর গ্রামে। তিনি ওই গ্রামের এবাদুল হকের ছেলে।

লিটনচর চাচাতো ভাই মনির আহম্মদ সবুজ জানান, জোহানেসবার্গের হিলব্রুতে তার ব্যবসা প্রতিষ্ঠান বাহিরে বের হয়ে লিটন সামিট ক্লাবের সামনে পৌঁছালে সন্ত্রাসীরা পেছন দিক থেকে এসে পিঠে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর লিটনের মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জানান অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে দাগনভূঁঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম বলেন, ‍‍`নিহত ব্যক্তি মধ্যম জগতপুর গ্রামের এবাদুল হকের ছেলে। তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের হিলব্রুতে এলাকায় ১৫ বছর ধরে ব্যবসা করতেন। বাংলাদেশ সময় রাত ১২ টায় আফ্রিকাতে সন্ত্রাষীদের গুলিতে নিহত হওয়ার খবর পেয়েছি‍‍`।

পারিবারিক সূত্রে জানা গেছে, লিটন জীবন জীবিকার তাগিতে ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান লিটন। সেখানে নিজে দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তুলেন। সে এবং তার ছোট ভাই মিঠুসহ দুটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। গত সাত মাস আগে সর্বশেষ দেশে এসেছিল। আগামী ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে তার বাড়ি এসে বিয়ে করার কথা ছিল। কিন্তু তা আর হলো না।

দাগনভূঁঞা সদর ইউপি চেয়ারম্যান বেলায়ত হোসেন স্বপন জানান, লিটনের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার মরদেহ দেশে আনতে সরকারের সংশ্লিষ্টদের কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করছি।

ফেনী পলিটেকনিক্যাল ইনস্টিটিউট সাবেক গাড়ি চালক এবাদল হকের তিন ছেলে ৩ মেয়ের মধ্যে লিটন ছিলো সবার বড়। মেজ ভাই সৌদি আরবে এবং ছোট ভাই মিঠু দক্ষিণ আফ্রিকা তার সাথে ছিলো।

আরএস

Link copied!