Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মালয়েশিয়ায় মর্গে পড়ে আছে বাংলাদেশি প্রবাসীর লাশ

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ২২, ২০২৪, ০৯:১২ পিএম


মালয়েশিয়ায় মর্গে পড়ে আছে বাংলাদেশি প্রবাসীর লাশ

স্ট্রোক জনিত কারণে আবদুল সোবহানকে ২০২২ সালে অপরিচিত এক ব্যক্তি মালয়েশিয়ার পেরাক রাজ্যের একটি হাসপাতালে ভর্তি করেছিলেন। চলতি বছরের ১৭ মার্চ চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশ হাইকমিশনকে অবগত করলে, হাসপাতালে গিয়ে খোঁজ নেয় বাংলাদেশ হাইকমিশন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ হাতে লেখা একটি পাসপোর্ট ছাড়া নিহতের পরিচিতজনের কোনো তথ্য দিতে পারেনি বলে হাইকমিশনের এক বিবৃতিতে জানা যায়।

জানা গেছে, সোবহান কুমিল্লা জেলার নুরে জামানের ছেলে।

এদিকে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, মৃতের হাতে লেখা পাসপোর্টে বিস্তারিত তথ্য না থাকায় এবং এখন পর্যন্ত তার আত্মীয়-স্বজনদের খুঁজে না পাওয়ায় লাশ দেশে পাঠানো যাচ্ছে না।

প্রবাসী ওই বাংলাদেশির বিস্তারিত পরিচয় নিশ্চিতে বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে চেষ্টা চালাচ্ছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। পাশাপাশি, লাশ শনাক্তের জন্য স্বজন বা অন্য পরিচিতজনদের হাইকমিশনে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, দাবিদার না পাওয়া পর্যন্ত মৃত মো. আবদুল সোবহানের লাশ দেশে পাঠানো সম্ভব নয়। পরিচিত বা স্বজনদের সোবহানের লাশ শনাক্তের জন্য হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) সুমন চন্দ্র দাসের সঙ্গে +৬০১২৪৩১৩১৫০ এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিআরইউ

Link copied!