community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

ভারতীয় আগ্রাসন ও সীমান্তে হত্যার প্রতিবাদে জাগপা’র বিক্ষোভ সমাবেশ

ইমা এলিস, নিউ ইয়র্ক:

ইমা এলিস, নিউ ইয়র্ক:

মে ১৯, ২০২৪, ০৯:৪২ এএম


ভারতীয় আগ্রাসন ও সীমান্তে হত্যার প্রতিবাদে জাগপা’র বিক্ষোভ সমাবেশ

ভারতীয় আগ্রাসন ও সীমান্তে হত্যার প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)। 

শুক্রবার (১৭ মে) দুপুরে ব্রুকলিনে অনুষ্ঠিত উক্ত সমাবেশে ভারতীয় আগ্রাসন ও সীমান্তে হত্যার প্রতিবাদসহ ভারতীয় পণ্য বর্জনের দাবি জানান বক্তারা।

যুক্তরাষ্ট্র জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র সভাপতি এএসএম রহমত উল্যাহ ভূঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নোমান সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে জাগপা সভাপতি রহমত উল্যাহ বলেন, ভারতীয় তাঁবেদার সরকারের ভারত তোষণনীতির কারণেই সীমান্ত হত্যা ও নির্যাতন বন্ধ হচ্ছে না। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রের অংশ হিসাবেই ভারত সীমান্ত হত্যা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সীমান্তে বিএসএফ নির্বিচারে বাংলাদেশি নাগরিকদের হত্যা করছে। এই হত্যাকাণ্ড বন্ধে বাংলাদেশ সরকারের ভূমিকা রহস্যজনক। নতজানু পররাষ্ট্রনীতির কারণে সরকার প্রতিবাদ করতে পারছে না। বাংলাদেশি নাগরিকদের হত্যার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার করতে পারলে বিজিবি সদস্যকে প্রাণ দিতে হতো না। কুড়িগ্রামে ফুলবাড়ী সীমান্তে বিনা উসকানিতে বিএসএফ কর্তৃক বাবার সামনে কন্যাকে শিশু ফেলানীকে হত্যাসহ সারা বছর সীমান্তে ভারতীয় বিএসএফ-এর নিরীহ বাংলাদেশিদের হত্যা ভারতের আগ্রাসী চরিত্র ও সরকারের নতজানু পররাষ্ট্রনীতির পরিচয় বহন করে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির সাবেক সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুক্তরাষ্ট্র জাগপা সভাপতি এএসএম রহমত উল্যাহ ভুঁইয়া, সাধারণ সম্পাদক নোমান সিদ্দিকী, জাসাস সদস্য সচিব জাহাঙ্গীর শহীদ সরওয়ার্দি, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সাইদ তারেক, জেএসএফ সভাপতি হাজী আনোয়ার হোসেন, বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের উপদেষ্টা ছালেহ আহমেদ মানিক, আহসান উল্লাহ বাচ্ছু, কুয়েত বিএনপির নেতা মাহফুজুর রহমান, জাগপার সাংগঠনিক সম্পাদক মইন উদ্দিন আফসার, প্রচার সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারি, আনসার আলী, শহীদ উল্লাহ, কামাল হোসেন, আশরাফুল হাসান, আরমান হোসেন, ইসমাইল হোসেন, আব্দুল মান্নান দিদার, ইমরান হোসেন, জাবেদ হোসেন ও মনির হোসেন প্রমুখ।

বিআরইউ

Link copied!