Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কবি নজরুলের দরিরামপুর স্কুলে ‘ইত্যাদি’

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুলাই ২৪, ২০২২, ০৮:১৩ পিএম


কবি নজরুলের দরিরামপুর স্কুলে ‘ইত্যাদি’

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবার ধারণ করা হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ছাত্র জীবনের স্মৃতিবিজড়িত ত্রিশালের দরিরামপুরে। কবির ৪৬ তম মৃত্যুবার্ষিকী এবং তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ ‘অগ্নিবীণা’র শতবর্ষ উদযাপন উপলক্ষে করা হয়েছে এই আয়োজন। মঞ্চ নির্মাণ করা হয়েছে কবির ছাত্রজীবনের স্মৃতি বিজড়িত দরিরামপুর স্কুলে তারই শ্রেণিকক্ষের সামনে।

এবারের ইত্যাদিতে নজরুল সংগীত কণ্ঠে তুলেছেন বাপ্পা মজুমদার ও প্রিয়াংকা গোপ। এছাড়া কবির তিনটি গান ও দুটি কবিতার সমন্বয়ে সৃষ্ট একটি সংগীতের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ রয়েছে।

কবির ত্রিশাল অধ্যায়ের সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরা হয়েছে একটি প্রতিবেদনে। আরও থাকছে চাল নিয়ে অসাধু ব্যবসায়ীদের চালবাজীর চালচিত্র। পিএইচডি ডিগ্রিধারী একজন উচ্চশিক্ষিত ব্যক্তির বিশাল কৃষি কর্মকাণ্ডের ওপর রয়েছে একটি প্রতিবেদন। এছাড়া দর্শক পর্বসহ নিয়মিত আয়োজন তো থাকছেই।

প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, দর্শকপর্বের বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছে বাদ্যযন্ত্র সংগ্রাহক ময়মনসিংহের সন্তান রেজাউল করিম আসলামকে।

বরাবরের মতো এবারও ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনায় রয়েছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। জনপ্রিয় এই ম্যাগাজিন অনুষ্ঠানটি আগামী ২৯ জুলাই, রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে।
আরইউ

Link copied!