Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আইনি জ্ঞান কুইজ প্রতিযোগিতা

কিম কার্দাশিয়ান হারালেন হিলারি ক্লিনটনকে

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ২৫, ২০২২, ০৪:১৩ পিএম


কিম কার্দাশিয়ান হারালেন হিলারি ক্লিনটনকে

সম্প্রতি একটি ‘আইনি জ্ঞান’ কুইজে অংশ নিয়ে সেই প্রতিযোগিতায় আমেরিকার প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব হিলারি ক্লিনটন হেরে যান। 

আমেরিকার সাবেক রাষ্ট্রসচিব হিলারি এবং চেলসি ক্লিনটনের নতুন ডকুমেন্টারি সিরিজ ‘গুটসি’তে হিলারির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন কিম কার্দাশিয়ান। হিলারি একজন সাবেক অনুশীলনকারী আইনজীবী এবং একটি আইন ফার্মের অংশীদার।

আরেক প্রতিযোগী হলিউড তারকা কিম কার্দাশিয়ান নিজেও একজন আইনের ছাত্রী।

নিজের পরাজয়ের পর হিলারি সেই পর্বের প্রিভিউতে বলেছেন, ‘আমি মনে করি কিমের একটি অন্যায্য সুবিধা আছে। তবে কুইজমাস্টার চেলসি এর বিপরীতে যুক্তি দিয়ে বলেছেন, ‘কিম আপনার চেয়ে সম্প্রতি বেশি পড়াশোনা করেছে ৷’

মারাত্মক বলপ্রয়োগ, চাঁদাবাজি এবং ডাকাতির মধ্যে পরিবর্তনশীলতা এবং আরো অনেক জরুরি প্রশ্ন নিয়ে অনুষ্ঠিত এই কুইজে কিম কার্দাশিয়ান ১১-৪-এর বড় ব্যবধানে জয়ী হন রাজনৈতিক মোড়ল হিলারির বিরুদ্ধে।

নিজের হারের ব্যাপারে হিলারি ক্লিনটন বলেন, ‘ওহ, এটা হৃদয়বিদারক ছিল!’ তবে তিনি কিমের জয়ী হওয়ার ব্যাপারে প্রশংসাও করেছেন এবং বলেছেন যে কিম সত্যিই কঠোর পরিশ্রম করেছে।

নিজের বিজয় প্রসঙ্গে কিম বলেন, ‘আমি যখনই আমার ফলাফল খুলেছি তখন আমার বাচ্চারা সেখানে ছিল। তাই তারা আমাকে কাঁদতে দেখেছে। তবে শেষবার তারা আমাকে সুখের কান্না করতে দেখেছিল। ’

এরপর কার্দাশিয়ানের কারাগার সংস্কারের জন্য কাজ করার কারণকে সমর্থন করে চেলসি বলেন, ‘কিম খুব স্ব-সচেতন একজন সেলিব্রিটি, যিনি ইতিবাচকভাবে পার্থক্য গড়তে পারেন। 

তিনি কখনোই নেতিবাচক পার্থক্য করতে চান না। তাই তিনি কখন, কোথায়, কিভাবে জড়িত হন সে সম্পর্কে তার বিচক্ষণ এবং চিন্তাশীল হওয়াটা সত্যিই প্রশংসনীয় বিষয়। আমি চাই এই সিরিজের বাইরেও তাকে এই বিষয়ে সাহায্য করতে।

কিম ও হিলারির অংশগ্রহণে ‘গুটসি’র আট নম্বর এই পর্বটি আগামী ৯ সেপ্টেম্বর অ্যাপল টিভিতে প্রচারিত হবে।  সূত্র : পিংক ভিলা।


আমারসংবাদ/টিএইচ

Link copied!