Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

রাজবাড়িতে শুরু ভাবনার ‘যাপিত জীবন’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ২৬, ২০২২, ০১:৩৪ এএম


রাজবাড়িতে শুরু ভাবনার ‘যাপিত জীবন’

রাজবাড়ির বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ সিনেমার শুটিং। সিনেমাটিতে তারই মেয়ে এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা অভিনয় করছেন আনজুম চরিত্র। আনজুম সিনেমাটির অন্যতম প্রধান একটি চরিত্র। সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনেই নির্মিত হচ্ছে ‘যাপিত জীবন’।

গতকাল এই সিনেমার শুটিংয়ে আরও যুক্ত হয়েছেন ডলি জহুর, ইমতিয়াজ বর্ষন। বাবার নির্দেশনায় প্রথম সিনেমাতে অভিনয় করছেন। সবকিছু মিলিয়ে কেমন লাগছে? এমন প্রশ্নের জবাবে ভাবনা বলেন, ‘সত্যি বলতে আব্বুর পরিচালনায় সিনেমায় অভিনয় করছি— এটা এক অন্যরকম ভালো লাগা। যা সত্যিই ভাষায় প্রকাশের নয়।

তবে শুটিং স্পটে বাবাকে আমি হারিয়ে ফেলেছি। এখানে তিনি শুধুই পরিচালক। সিনেমার নির্মাণ নিয়ে, নানান আয়োজন নিয়ে তার মধ্যে নানান টেনশন দেখছি সব সময়ই। আমাকে একজন শিল্পী হিসেবেই বাবা বিচার করছেন, যা অতীব গুরুত্বপূর্ণ। কিন্তু আমি তার মেয়ে এটা ভুলে যাইনি। অন্য কোনো মিটিংয়ে যেমন পরিচালকদের প্রতি আমার তেমন মনোযোগ থাকে না। কাজের প্রতিই আমার ফোকাস থাকে বেশি।

কিন্তু এখানে যেহেতু আব্বুর নির্দেশনায় শুটিং করছি, তাই আব্বু কখন পানি খাবেন, কখন একটা কিছু খাবেন, কোন রুমে থাকছেন, সেখানে গিজারটা চালু আছে কি না— এসব বিষয় আমার খেয়াল রাখতে হচ্ছে। আব্বুসহ পুরো ইউনিট আসলে অনেক শ্রম দিচ্ছে। যে কারণে আমার কাছে মনে হচ্ছে  যাপিত জীবন একটি অসাধারণ সিনেমা হয়ে উঠছে। আর আমিও অনেক শ্রম দিচ্ছি। শ্রম দেয়া ছাড়া আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার কোনোই সুযোগ নেই।’

ভাবনা জানান, আগামী ২৯ ও ৩০ নভেম্বর তিনি একটি ওটিটি প্ল্যাটফরমের কাজে ব্যস্ত থাকবেন। এরপর আবারও তিনি রাজবাড়ি যাবেন। তখন টিমের সব শিল্পীর সঙ্গে কাজ করবেন তিনি। এর আগে ভাবনা অনিমেষ আইচের পরিচালনায় ‘ভয়ঙ্কর সুন্দর’ সিনেমায় নয়ন তারা, নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুটি’ সিনেমায় পদ্ম এবং মুক্তিপ্রতীক্ষিত সিনেমা ফেরদৌসের বিপরীতে অভিনীত ‘দামপাড়া’ সিনেমায় মাহমুদা হকের চরিত্রে অভিনয় করেছেন। ‘দামপাড়া’ নির্মাণ করেছেন শুদ্ধমান চৈতন।

Link copied!