Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ওজন কমালেন অভিনেত্রী রুনা খান

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ১, ২০২২, ০৩:৩৮ এএম


ওজন কমালেন অভিনেত্রী রুনা খান

দিন দিন মোটা হয়ে যাচ্ছেন? ওজন কমাতে চান? তাহলে ছোটপর্দার সুপরিচিত অভিনেত্রী রুনা খানকে অনুসরণ করুন। এক বছর আগে যারা রুনাকে দেখেছেন, তারাই এখন তাকে দেখে চমকে যাচ্ছেন। বছর খানেক আগে রুনা খানের ওজন ছিল ১০৫ কেজি। এখন তা কমে হয়েছে ৬৫ কেজি।

৪০ কেজি ওজন কমিয়ে নিজেকে পুরোপুরি বদলে ফেলেছেন রুনা খান। কীভাবে এই কঠিন কাজটা সম্ভব করলেন অভিনেত্রী? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সবার মনে। রুনা খান নিজেই জানিয়ে দিয়েছেন সেই ‘সিক্রেট’। রুনা জানিয়েছেন, তার ওজন কমার কারণ লুকিয়ে আছে খাদ্যতালিকায় এবং টক্সিক মানুষের সঙ্গত্যাগ।

তিনি জানান, মোটা হতে শুরু করার পরে তাকে অনেকেই অনেক কিছু বলতেন। যাদের তিনি বন্ধু এবং মনের মানুষ ভাবতেন, তাদের কাছেও ওজন নিয়ে নানা কথা শুনতে হয়েছে তাকে। দিনের পর দিন কটূক্তি শুনে হতাশ হয়ে পড়েন রুনা। পরে সেই সমস্ত মানুষদের সঙ্গত্যাগ করেন।

অভিনেত্রী জানান, গত কয়েক বছরে ওজন কমাতে সাঁতার, যোগব্যায়াম ও অ্যারোবিকস ক্লাসেও ভর্তি হয়েছেন। কিন্তু ওজন বেড়ে যায়। আরও বেশি হতাশ এবং মানসিক অবসাদগ্রস্ত হন তিনি। শেষে আনেন খাদ্যতালিকায় পরিবর্তন।

রুনা জানান, প্রতিদিন সকালে দুটি ডিম খাওয়ার পর ফল খেতেন। তারপর ব্ল্যাক কফি খেয়ে এক ঘণ্টা হাঁটাহাঁটি করতেন। দুপুরে তার খাবারে থাকত এক কাপ ভাত, সঙ্গে এক বাটি সবজি, বড় এক পিস মাংস অথবা মাছ।

বিকালে একমুঠো বাদাম, ব্ল্যাক কফি খাওয়ার পর এক ঘণ্টা যোগব্যায়াম করতেন। রাতে রুনা খেতেন বড় এক বাটি সবজি, এক পিস মাছ অথবা মুরগির মাংস এবং এক গ্লাস দুধ। রুনা জানান, বছর দশেক আগে তার ওজন ছিল ৫৬ কেজি।

২০০৯ সালে তার বিয়ে হয়। পরের বছরই জন্ম হয় মেয়ে রাজেশ্বরীর। সেই সময়ে তার ওজন বেড়ে হয় ৯৫ কেজি। তারপর ‘মিশন ওজন কমানো’ শুরু করেন রুনা। দেখা যায় তার ওজন উলটে বেড়ে হয়েছে ১০৫ কেজি।

Link copied!