Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

দর্শক টানতে পারেনি ‘বীরাঙ্গনা ৭১’, নামিয়ে দিল হল থেকে!

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১, ২০২৩, ০৫:৩০ পিএম


দর্শক টানতে পারেনি ‘বীরাঙ্গনা ৭১’, নামিয়ে দিল হল থেকে!

আজ বছরের প্রথম দিন। গেল বছর (২০২২) নিরামিশভাবে কাটলেও মাঝপথে ‘গলুই’, ‘শান’, ‘পরাণ’ আর ‘হাওয়া’ সিনেমাগুলি চলচ্চিত্র অঙ্গণকে টেনে তুলে সাফল্যের শ্রেষ্ঠ চূড়ায়। তবে শেষে এসে মুখ থুবড়ে পরে একাধিক ছবি। সেখানে গত বছরের শেষ সপ্তাহ শুক্রবার (৩০ ডিসেম্বর) মুক্তি পেয়েছিল সরকারি অনুদানের ছবি ‘বীরাঙ্গনা ৭১’ ছবিটি। কিন্তু হলে দর্শক না থাকায় হল কর্তৃপক্ষ তা নামিয়ে পুরনো একটি ছবি চালাতে দেখা গেছে। এমনটি হয়েছে ঢাকার অদূরে চিত্রা মহল প্রেক্ষাগৃহে।

তবে মান নিয়ে প্রশ্ন উঠলেও এই ছবির নায়ক-নায়িকার সস্তা অভিনয়কে দায় দিতে দেখা গেছে সিনেমাপ্রেমী দর্শকদের। এমনটি জানায় একটি বিশ্বস্ত সূত্র। আবার অনেকের ভাষ্যে, এগুলি ছবি মূলত পুরস্কারের জন্য নির্মাণ করা হয়। সেই জন্যই এক দুইদিনের জন্য ছবিটি নাম মাত্র দেখিয়েছেন।

সূত্র জানায়, ‘এই ছবিটি গতকাল পর্যন্ত চলতেছিল। আজ সকালেই হঠাৎ দেখা যায়, সেই সিনেমা নামিয়ে আজ নামিয়ে পুরনো ছবি ‘দবির সাহেবের সংসার’ এবং আগামী সপ্তাহ থেকে চলবে শাকিব খান অভিনীত ‘হিটম্যান’ এর পোস্টার সরজমিনে দেখা যায়।’

সূত্রটি আরও বলে, ‘দিন শেষে ঘুরে ফিরে সুপারস্টার নায়ক শাকিব খান আর নায়ক বাপ্পির পুরানো সিনেমাগুলোই বিভিন্ন সিনেমা হলে প্রদর্শিত হয় এবং হচ্ছে।’

তবে বছরের শেষ শুক্রবারে মুক্তিপ্রাপ্ত ‘বীরাঙ্গনা ৭১’ সিনেমাটি মাত্র একদিন পরেই সিনেমা হল থেকে ওয়াশ আউট হতে দেখা গেল।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রে একসঙ্গে অভিনয় করছিলেন শাহেদ শরীফ খান ও চিত্রনায়িকা শিরীন শিলা। এটি নির্মাণ করছেন পরিচালক এম সাখাওয়াৎ হোসেন।

এতে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ঝুনা চৌধুরী, খলিলুর রহমান কাদেরী, সুমনা সোমা, ইমতু রাতিশ, মৌরি মাহাদি, প্রাণ রায়, বড়দা মিঠু, আশরাফ কবির, আহেমদ সাব্বির রোমিও প্রমুখ।

এবি

Link copied!