Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ছবির নাম ‘অপারেশন জ্যাকপট’

২৩ কোটির নায়ক শাকিব খান!

আকাশ নিবির

আকাশ নিবির

জানুয়ারি ১৬, ২০২৩, ০৬:২৩ পিএম


২৩ কোটির নায়ক শাকিব খান!

বর্তমানে দুবাই অবস্থান করছেন ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার নায়ক শাকিব খান। ১৪ই জানুয়ারি বিকাল ৩টায় দুবাই উদ্দেশ্যে রওনা দেন। দুবাইয়ের আজমানে অনুষ্ঠিতব্য ‘রিয়েল হিরোস অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অংশ নিতেই তার এ সফর। দুবাইয়ের আজমানে ‘রিয়েল হিরোস অ্যাওয়ার্ড’ অনুষ্ঠিত হয়। শাকিব খান ছাড়াও এতে অংশ নেবেন তমা মির্জা। ‘রিয়েল হিরোস অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানের জমকালো অনুষ্ঠানে অংশ নিতে দুবাই গেছেন উপস্থাপিকা শান্তা জাহান, গায়ক কাজল আরিফ, শিবলু প্রমুখ। উল্লেখ্য, প্রবাসে বসবাসরত বাঙালি রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে আয়োজিত হচ্ছে এই অনুষ্ঠান। তাদের আড়ালে থাকা কাজগুলো সবার সামনে আনতেই এই আয়োজন।

শাকিব খান সেখান থেকে উড়াল দিবে কলকাতার উদ্দেশ্যে। নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হবার কথা রয়েছে এই নায়কের। এছাড়াও একটি বিজ্ঞাপনচিত্রে কাজের কথাও শোনা যায়। এমনটি জানান একটি বিশ্বস্ত সূত্র।

এদিকে সুখবর থাকছে সকল শাকিব ভক্তদের জন্য। বিগ বাজেট আর সরকারি অনুদানের চলচ্চিত্র ‘অপারেশন জ্যাকপট’ অনুদান পেয়েছে। যার পরিচালক হিসেবে আছেন দেলোয়ার জাহান ঝন্টুর নাম। সিনেমাটি প্রযোজনা করছেন কিবরিয়া ফিল্মস এর গোলাম কিবরীয়া লিপু। যার বাজেট প্রায় ২৩ কোটি ৩৫ লক্ষ টাকা। সেই ছবির নায়ক হিসেবে কাজ করতে যাচ্ছেন শাকিব খান। সূত্রটি তা নিশ্চিত করেই বলেছেন।

সূত্রে আরও জানা যায়, ‘অপারেশন জ্যাকপট’ অনুদানে প্রথম বিগ বাজেটের ছবি। তবে প্রযোজক আর নায়ক শাকিব খানের সাথে একাধিক বৈঠক হয়েছে। যেহেতু ছবিটি পরিচালক ঝন্টুর নামে পাশ হয়েছে। সেটি নিয়েই এই ছবির কাজটি ধীর গতিতে এগুচ্ছে। তবে পরিচালক কে হবেন তিনি জানেন না। শাকিব খান এই ছবির নায়ক সেটি তাকে জোর গলায় বলতে দেখা গেছে তাকে।’

সূত্রে এছাড়াও জানায়, ‘পরিচালক রায়হান রাফীর ছবি প্রেমিক’ করছেন না শাকিব খান। সেই খান থেকে সেই ছবির পরিচালক হিসেবে শোনা যাচ্ছে নবাগত পরিচালক সঞ্চয় সমাদ্দারের নাম। তিনিও বর্তমানে কলকাতায় শুটিং করছেন। দুবাই থেকে কলকাতায় যাবার পরে হয়তো তার সাথে মিটিং শেষ করতে পারেন এই সুপারস্টার নায়ক।

এ প্রসঙ্গে পরিচালক ঝন্টুর সঙ্গে কথা বলে জানা যায়, ‘নায়ক হিসেবে শাকিব খানকে নিলে তার কোন আপত্তি নেই। বিগ বাজের অনুদানের ছবি ‘অপারেশন জ্যাকপট’ যেহেতু প্রযোজক লিপু দেখভাল করছে, তার সিদ্ধান্তেই সব কাজ করতে রাজি এই পরিচালক।’ পরিচালক ঝন্টুর ভাষ্যে, ‘যেহেতু মুক্তিযুদ্ধের ইতিহাসে তো বটেই পৃথিবীর ইতিহাসেও অন্যতম শ্রেষ্ঠ নৌ অপারেশনগুলোর একটি বলা হয়ে থাকে অপারেশন জ্যাকপটকে। অপারেশন জ্যাকপট ছিল পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে নৌ কমান্ডোদের এক মরণকামড়। দেশপ্রেমে মরিয়া হয়ে সে বিপজ্জনক ও আত্মঘাতী অপারেশন কেবল হানাদারদের বুকে কাঁপনই ধরায়নি, সাড়া ফেলে দিয়েছিলো গোটা পৃথিবী জুড়ে। এমনটির আদলে ছবি করতে ২৩ কোটিতে কিছুই হবে না। বরং প্রযোজক আরও টাকা যোগ করতে হবে।’

এদিকে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার নির্মাণ প্রসঙ্গে পরিচালক মোরশেদুল ইসলাম অভিযোগ তুলে জানান, ‘আমি নির্দ্বিধায় বলতে পারি মন্ত্রণালয় এটি টাকা খেয়ে করেছে। আমাদের কাজ শুরু থেকে টেন্ডারে প্রকল্প জমা দেওয়া পর্যন্ত সচিব, প্রজেক্ট ডিরেক্টর (পিডি) পরিবর্তন হয়েছে। এখন যিনি মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব (খাজা মিয়া) তিনি এ কাজগুলো করছেন। তাছাড়া টেন্ডার দিয়ে এসব কাজ হয় নাকি? আমি বিষয়টি মেনে নিতে পারছি না।’

তবে ‘অপারেশন জ্যাকপট’ নির্মাণের দায়িত্ব পাওয়া কিবরীয়া ফিল্মসের কর্ণধার প্রযোজক গোলাম কিবরীয়া লিপু এ বিষয়ে বক্তব্য দিতে রাজি হননি। 

Link copied!