Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

করোনায় আরও ২৫৫ জনের মৃত্যু, শনাক্ত বেড়েছে

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ১০, ২০২৩, ১০:৪৫ এএম


করোনায় আরও ২৫৫ জনের মৃত্যু, শনাক্ত বেড়েছে

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ২৫৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২৩০ জন। সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৪৭৫ জন।

বুধবার (১০ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৭১ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ৩১০ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৬৮১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৪ জন এবং মারা গেছেন ৫১ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৮৩৩ জন এবং মারা গেছেন ২৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৭২৬ জন এবং মারা গেছেন ২৫ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৯০২ জন বং মারা গেছেন ২১ জন।

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১৮৪ জন বং মারা গেছেন ৫ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৫৭ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৪৮৮ জন বং মারা গেছেন ৯ জন। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ২২২ জন এবং মারা গেছে ৪ জন। তিউনিসিয়ায় আক্রান্ত হয়েছে ১৮৬ জন এবং মারা গেছে ৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৯ লাখ ৬১ হাজার ১৭২ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭২ হাজার জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৩ লাখ ৮৭ হাজার ২৩৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!