Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

করোনায় আরও ২৩৪ জনের মৃত্যু

মো. মাসুম বিল্লাহ

মে ১৩, ২০২৩, ০১:৪৫ পিএম


করোনায় আরও ২৩৪ জনের মৃত্যু

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ২৩৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৩১৭ জন। সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৪৫০ জন।

শনিবার (১৩ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১০৮ জনের এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ১০ জন এবং মারা গেছেন ৫ জন। রাশিয়াতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ১১১ জন এবং মারা গেছেন ১৮ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ২১ জন। মেস্কিকোতে আক্রান্ত হয়েছে ৪৯৪ জন এবং মারা গেছেন ৪ জন।

একইসময়ে ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ২৭ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১১৩ জন এবং মারা গেছেন ৬ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৬৮ জন এবং মারা গেছেন ৬ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৫২২ জন বং মারা গেছেন ১১ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৮২ লাখ ২০ হাজার ৫৭৯ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭৪ হাজার ৯২ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৬ লাখ ১৮ হাজার ৯১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এইচআর

Link copied!