Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মেডিকেল ভর্তি পরীক্ষায় ওএমআর শিট ছেঁড়ার ঘটনা মিথ্যা-বানোয়াট

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৩:২১ পিএম


মেডিকেল ভর্তি পরীক্ষায় ওএমআর শিট ছেঁড়ার ঘটনা মিথ্যা-বানোয়াট
ছবি: আমার সংবাদ

মেডিকেল ভর্তি পরীক্ষায় হুমাইরা ইসলাম ছোঁয়ার নামের এক শিক্ষার্থীর ওএমআর শিট ছেঁড়ার কোন ঘটনা ঘটেনি বলে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।এমন অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

সোমবার(১৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানানিয়েছেন হয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিঞা।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগকারী শিক্ষার্থীর অভিযোগ অনুযায়ী রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্র (শেখ কামাল ভবন, অষ্টম তলা) কেন্দ্রে এমন কোন ঘটনা ঘটেনি। 

তদন্ত প্রতিবেদনে আরও উল্লেখ করা হয় এই শিক্ষার্থী গত বছরও মেডিকেল পরীক্ষায় অংশ নেয়। সে গত বছরও পাশ করতে পারেনি। এই বছরও একই ফলাফল করেছে সে। পারিবারিক চাপ থেকে অভিযোগকারী শিক্ষার্থী এমন গল্প সাজিয়েছে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের পুরোনো ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ২০২৩–২০২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। 

সংবাদ সম্মেলন শেষে চলে যাওয়ার সময় একজন  পরীক্ষার্থী এবং তাঁর পরিবারের সদস্যরা সামন্ত লাল সেনের পথ আগলে ধরেন। তাঁরা অভিযোগ করেন, পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের সন্দেহে একজন পর্যবেক্ষক ওই শিক্ষার্থীসহ তিনজনের ওএমআর শিট ছিঁড়ে ফেলেন। 

পরে পর্যবেক্ষক তাঁর ভুল বুঝতে পারেন এবং নতুন ওএমআর শিট দেন। তবে তখন পরীক্ষা শেষ হতে আর মাত্র পাঁচ মিনিট বাকি ছিল। অনুরোধ করার পরও পরীক্ষা পর্যবেক্ষক তাঁদের জন্য পরীক্ষার সময় বাড়াননি।

ঘটনায় গত ১১ ফেব্রুয়ারি অভিযোগ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়।

বিআরইউ

Link copied!