Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালালো ইরান

সাহিদুল ইসলাম ভূঁইয়া

নভেম্বর ২১, ২০২২, ০৯:২৬ পিএম


ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালালো ইরান

ইরাকের উত্তরে অবস্থিত কুর্দিস্তান অঞ্চলে ইরানের বিরুদ্ধে বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসী গোষ্ঠীর কয়েকটি অবস্থানে ক্ষেপণাস্ত্র ও কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

সোমবার (২১ নভেম্বর) ভোরের দিকে কথিত ডেমোক্রেটিক পার্টি অব ইরানিয়ান-কুর্দিস্তান বা পিডিকেআই এবং কোমালা পার্টির সন্ত্রাসীদের অবস্থানে এই হামলা চালানো হয়। ইরানের আরবি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আল-আলম এই খবর দিয়েছে।

খবরে বলা হয়, ইরাকের এরবিল প্রদেশের কই সানজাক শহরে অবস্থিত পিডিকেআই’র অবস্থানে চারটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এর বিরুদ্ধে দেশের বাহারকা এলাকায় তৎপর এই গ্রুপের আরেকটি অবস্থানে ইরানি সামরিক বাহিনী কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালায়।

এছাড়া, কুর্দিস্তানের সুলাইমানিয়া শহরে কোমালা পার্টির সন্ত্রাসীদের দুটি অবস্থানে কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানো হয়। ইরাকের স্বেচ্ছাসেবী বাহিনী পরিচালিত সাবেরিন নিউজ জানিয়েছে, এই হামলার সময় এরবিল শহরে মার্কিন কন্স্যুলেট অফিসে সাইরেন বাজানো হয়। স্থানীয় কুর্দি সূত্র জানিয়েছে, ইরানের হামলায় অন্তত ২৬ জন সন্ত্রাসী নিহত হয়েছে।

গত ২৪ সেপ্টেম্বর থেকে ইরানের বিপ্লবি গার্ড বাহিনী বা আইআরজিসি মাঝেমধ্যেই ইরাকের কুর্দিস্তান অঞ্চলে তৎপর সন্ত্রাসীদের অবস্থানে হামলা চালাচ্ছে। আইআরজিসি বেশ কয়েকবার ইরাকের কেন্দ্রীয় সরকারকে কুর্দিস্তান অঞ্চলে সন্ত্রাসীদের তৎপরতা বন্ধের ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছে। সূত্র: পার্সটুডে

এবি

Link copied!