Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

ভারতে সামরিক গাড়িতে গেরিলা হামলায় ৫ সেনা নিহত

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ২১, ২০২৩, ০৪:২৬ পিএম


ভারতে সামরিক গাড়িতে গেরিলা হামলায় ৫ সেনা নিহত

ভারতের জম্মু ও কাশ্মিরের রাজৌরি সেক্টরের পুঞ্চে একটি সামরিক গাড়িতে গেরিলা হামলায় পাঁচ সেনা সদস্য নিহত। এ সময় একজন গুরুতর আহত হয়েছেন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সেনাবাহিনীর ট্রাকটি কাশ্মিরের ভীমবার লেন থেকে পাহাড়ি রাস্তা দিয়ে পুঞ্চের দিকে যাচ্ছিল। স্থানীয় সময় বিকাল ৩টায় সন্ত্রাসীরা ট্রাকটিকে লক্ষ্য করে গুলি চালায় এবং পরে গ্রেনেড হামলার কারণে আগুন ধরে যায়।

এ ঘটনার পর হামলাকারীদের খুঁজে বের করতে এলাকায় ব্যাপক তল্লাশি চলছে। সেনা সদর দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়, ঘটনার সময় ওই এলাকায় প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল এবং দৃশ্যমানটা কমে যাওয়ার সুযোগ নিয়ে তারা হামলা চালায়। তাদের গ্রেনেডের কারণে গাড়িটিতে আগুন ধরে যায় বলেও জানা গেছে।

দেশটির সেনাবাহিনী রয়টার্সকে জানিয়েছে, ওই এলাকায় সন্ত্রাস বিরোধী অভিযানে নিয়োজিত রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের পাঁচ সদস্য নিহত হয়েছেন। হামলায় গুরুতর আহত আরেক সেনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তার চিকিৎসা চলছে।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, এই ঘটনায় তিনি শোকাহত। তিনি ভারতীয় সেনাবাহিনীর সাহসী সেনাদের হারিয়েছেন। এই দুঃখজনক সময়ে তিনি তাদের পরিবারের পাশে আছেন।

প্রসঙ্গত, আগামী মে মাসে ভারতের শ্রীনগরে জি-২০ ট্যুরিজম ওয়ার্কিং গ্রুপের বৈঠক হওয়ার কথা রয়েছে। বিলাওয়াল ভুট্টো সেখানে যোগ দেওয়ার ঘোষণা দেন।কংগ্রেস নেতা রাহুল গান্ধী, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের সহ-সভাপতি ওমর আবদুল্লাহ, সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি চেয়ারপার্সন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং অন্যান্যরা এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

এআরএস

Link copied!