Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গাজায় ত্রাণপ্রত্যাশীদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা, নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক

মার্চ ২৪, ২০২৪, ১১:১৪ এএম


গাজায় ত্রাণপ্রত্যাশীদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা, নিহত ১৯

মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিনের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবরুদ্ধ শহর গাজায় ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর নির্বিচার গুলিবর্ষণে কমপক্ষে ১৯ জন নিহত ও ২৩ জন আহত হয়েছেন।

শনিবার (২৩ মার্চ) রাতে গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় এবং মিডিয়া অফিস থেকে এই তথ্যের বরাতে এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার দক্ষিণ-পূর্বাঞ্চলে সাহায্যপ্রার্থীদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিতে অন্তত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার ত্রাণের আশায় ক্ষুধার্ত ফিলিস্তিনিরা জড়ো হলে সেখানে বোমা হামলা চালায় দখলদার বাহিনী। এতে হতাহত হন বহু ফিলিস্তিনি। তবে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হলেও নেই পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা। তাদের খোলা আকাশের নিচে তাঁবু টাঙিয়ে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। সেখানে মারা যান আরও কয়েকজন। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের অনেকের অবস্থা গুরুতর।

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল জানান, সাহায্যপ্রার্থীদের ওপর ভারী গোলাবর্ষণ চালানো হয়েছে। হতাহতদেরকে নিকটস্থ আহলি আরব হাসপাতালে নেওয়া হয়েছে। কিন্তু গাজার সংকটাপন্ন স্বাস্থ্যসেবার কারণে অনেককেই খোলা আকাশের নিচে চিকিৎসা দিতে হয়েছে। কয়েকজনের শরীরে গোলার টুকরা ছিটকে এসে লাগার ফলে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি খুবই কঠিন ও বেদনাদায়ক।

উল্লেখ্য, ২০২৩ সালের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি। নিখোঁজ রয়েছেন বহু মানুষ। হামলায় বাড়ি-ঘর হারিয়ে গৃহহারা হয়ে পড়েছেন ১০ লাখের বেশি ফিলিস্তিনি বেসামরিক নাগরিক।

বিআরইউ

Link copied!