Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

রুশ গোয়েন্দা প্রধান

মস্কোর সিটি হলে হামলায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইউক্রেন জড়িত

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

মার্চ ২৭, ২০২৪, ০৩:১১ পিএম


মস্কোর সিটি হলে হামলায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইউক্রেন জড়িত

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের (এফএসবি) প্রধান আলেকজান্ডার বোর্টনিকভ গণমাধ্যমকে বলেছেন, ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলার পেছনে যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ইউক্রেন জড়িত রয়েছে।

‘আমরা বিশ্বাস করি যে এটি সত্য। যাই হোক না কেন, আমরা এখন আমাদের কাছে থাকা বাস্তব তথ্য সম্পর্কে কথা বলছি। এটি সাধারণ তথ্য, তবে তাদের কাছে এই ধরণের একটি দীর্ঘ রেকর্ড রয়েছে,’ তিনি প্রসিকিউটরের একটি বর্ধিত সভায় অংশ নেয়ার পরে বলেছিলেন। বোর্টনিকভ বিশ্বাস করেন যে, ইউক্রেন যথেষ্ট সক্ষম তা প্রমাণ করার চেষ্টা করছে।

‘তারা সক্ষমতা প্রদর্শনের জন্য কী করবে বলে আশা করা হচ্ছে? তারা আড়ালে নাশকতা এবং সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করবে বলে আশা করা হচ্ছে। এটিই ইউক্রেনের বিশেষ পরিষেবা এবং ব্রিটিশ বিশেষ পরিষেবাগুলির প্রধান উভয়ই লক্ষ্য করে৷ মার্কিন বিশেষ পরিষেবাগুলো এমন কাজ বারবার করেছে,’ তিনি বলেছিলেন।

তিনি উল্লেখ করেছিলেন যে, পাবলিক স্পেসে প্রচুর পরিমাণে তথ্য ছিল ‘দেখাচ্ছে যে পশ্চিম এবং ইউক্রেন আমাদের দেশের আরও বেশি ক্ষতি করতে চলেছে।’ বোর্টনিকভ উপসংহারে এসেছিলেন, ‘সেখানে ড্রোন হামলা হয়েছে, সমুদ্রে অবিচ্ছিন্ন নৌকা দ্বারা হামলা হয়েছে, এবং নাশকতাকারীদের দল এবং সন্ত্রাসী সংগঠনগুলির দ্বারা আমাদের অঞ্চলে অনুপ্রবেশ হয়েছে।’ সূত্র: তাস

আরএস

Link copied!