Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

ফারদিনের মৃত্যু: বুশরার জামিন আদেশ আজ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৮, ২০২৩, ০৯:৪৫ এএম


ফারদিনের মৃত্যু: বুশরার জামিন আদেশ আজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিন বিষয়ে আদেশ দেয়া হবে রোববার (৮ জানুয়ারি)। আজ সপ্তম অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ বিষয়ে আদেশ দেবেন।

গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে শুনানি শেষে জামিন আদেশের এ দিন ধার্য করা হয়।

ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনার প্রতিবেদনে পুলিশ বিষয়টি আত্মহত্যা বললেও আমাতুল্লাহ বুশরা এখনো কারাগারে রয়েছেন।

এ বিষয়ে বুশরার আইনজীবী এ কে এম হাবিবুর রহমান বলেন, যেহেতু তার বিরুদ্ধে এখনো কোনো অভিযোগ আনা হয়নি, সেহেতু বুশরা জামিন পাওয়ার যোগ্য। পুলিশ ও র‌্যাব সাংবাদিক সম্মেলনে বলেছে, ফারদিন আত্মহত্যা করেছে। যেহেতু সে আত্মহত্যা করেছে, আমার মক্কেলের বিরুদ্ধে আর কোনো অভিযোগ থাকার কথা না।

তবে ফারদিনের আইনজীবী শামীম হাসান বলছেন, জামিন দেয়া হলে তদন্ত কাজে প্রভাব ফেলতে পারে। তিনি বলেন, মামলাটি এখনও তদন্তাধীন রয়েছে। এমন পরিস্থিতিতে যদি তাকে (বুশরা) জামিন দেয়া হয়, তবে মামলার তদন্ত কাজে বিঘ্ন ঘটতে পারে।

এর আগে, ফারদিনকে খুন করা হয়েছে দাবি করে বুশরাসহ অজ্ঞাতনামাদের নামে হত্যা মামলা দায়ের করেন ফারদিনের বাবা। এরপর গত ১০ নভেম্বর সকালে রাজধানীর রামপুরার নিজ বাসা থেকে বুশরাকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর রাজধানীর ডেমরা থেকে নিখোঁজ হন বুয়েট শিক্ষার্থী ফারদিন। ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদরের সিদ্ধিরগঞ্জ বনানী ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।

ময়নাতদন্তের পর চিকিৎসকরা হত্যার কথা বললেও বিভিন্ন নাটকীয়তার পর পুলিশ ও র‍্যাব জানায়, ফারদিন স্বেচ্ছায় মৃত্যুবরণ বা আত্মহত্যা করেছেন।

টিএইচ

Link copied!