community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

বাংলাদেশ জাতীয়তাবাদী দল

বিএনপির পর্তুগাল শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির অভিষেক

ওমর ফারুক শামীম:

ওমর ফারুক শামীম:

মে ১৬, ২০২৪, ১২:৩২ পিএম


বিএনপির পর্তুগাল শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির অভিষেক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পর্তুগাল শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভা ও অভিষেক অনুষ্ঠান পর্তুগালের রাজধানী লিজবনের ৫ তারকা  হোটেল মুন্ডিয়ালে, উৎসব মুখর পরিবেশে পর্তুগাল বিএনপির আহ্বায়ক আবু ইউসুফ তালুকদার ও সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইটের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন এর উপদেষ্টা জনাব মাহিদুর রহমান ,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপারসন এর আরেক উপদেষ্টা জনাব এম এ মালিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ,ইউরোপ বিএনপির সাংগঠনিক স্বমনয়ক ,জনাব আনোয়ার হোসেন খোকন।

পর্তুগাল বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জুবেল আহমদ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি আবু ইউসুফ তালুকদার , তিনি তার বক্তব্যে বলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দদের আগমন পর্তুগাল বিএনপি আজীবন শ্রদ্ধার সাথে স্বরন করবে। তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দদের উদ্দেশ্য করে বলেন আমাদের উপর অর্পিত গুরুদায়িত্ব শততা ও নিষ্ঠার সাথে ইনশাআল্লাহ পালন করব, তারই অংশ হিসেবে পর্তুগাল সান্তারাইম বিএনপির জোনাল কমিটি ঘোষণা করছি।

তিনি আরও বলেন এই প্রথম বারের মত পর্তুগালে কোন জোনাল কমিটি ঘোষণা করা হল, তিনি নবনির্বাচিত সান্তারাইম বিএনপির আহ্বায়ক সোহেল এ চৌধুরী ও সদস্য সচিব কাউসার হোসেন কিংস তালুকদার সহ সবাইকে পর্তুগাল কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানান। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীত শেষ করে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়।

পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান, তারা বলেন দীর্ঘদিন থেকে পর্তুগাল বিএনপি নেতৃত্ব শূন্যে ছিল, এই আহ্বায়ক কমিটি গঠন করার পরে পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দ এখন অনেকটা উজ্জীবিত ও আনন্দিত।

তারা বলেন বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে বিএনপির অসংখ্য নেতৃবৃন্দ এখন পর্তুগালে বসবাস করছেন, এই আহ্বায়ক কমিটি সকল ত্যাগী নেতাকর্মীদের নিয়ে পর্তুগাল বিএনপিকে ইউরোপের মধ্যে একটি মডেল এবং শক্তিশালী জাতীয়তাবাদের ঘাটি হিসেবে প্রতিষ্ঠিত করতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মাহিদুর রহমান বলেন পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দের দলপ্রেম, দলের প্রতি কমিটমেন্ট সত্যি আমাকে মুগ্ধ করেছে, তারা ইউরোপের প্রতিটি আন্দোলন সংগ্রামে উপস্থিত ছিল সেই জন্য দল তাদেরকে মূল্যায়ন করেছে। আমি আশা এবং বিশ্বাস করি এই আহ্বায়ক কমিটির নেতৃত্বে পর্তুগাল বিএনপি সু সংগঠিত হবে এবং সুন্দর একটি পূর্ণাঙ্গ কমিটি উপহার দিবে। সুন্দর একটি অনুষ্ঠানের আয়োজন করার জন্য আহ্বায়ক ও সদস্য সচিব সহ সকল নেতৃবৃন্দদের ধন্যবাদ জানান।

প্রধান বক্তার বক্তব্যে জনাব এম এ মালিক বলেন পর্তুগাল বিএনপি আগের চেয়ে অনেক সু সংগঠিত, তিনি বলেন আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে , আমাদের নেতা দেশনায়ক তারেক রহমান সাহেবকে দেশে ফিরিয়ে নিতে এবং সর্বোপরি বাংলাদেশের গণতন্ত্রকে পুনরুদ্বার করতে আমাদের ঐক্যের বিকল্প নেই। বাংলাদেশের প্রতিটি দুর্যোগময় মুহূর্তে বিএনপিই একমাত্র রাজনৈতিক দল দায়িত্ব নিয়ে কাজ করে, পর্তুগাল বিএনপি ও দেশের বর্তমান ক্রান্তিলগ্নে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের জন্য কাজ করবে।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব আনোয়ার হোসেন খোকন বলেন দীর্ঘদিন পরে হলেও পর্তুগাল বিএনপি তাদের কমিটি পেয়েছে, দল যাদেরকে দায়িত্ব দিয়েছে তাদেরকে দল যোগ্য মনে করেই দিয়েছে, তিনি আরও বলেন আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বলেছেন ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়, কোনো ব্যক্তিকে খুশি করতে দলের সিদ্ধান্তের বাহিরে যাওয়া যাবে না।

নবনির্বাচিত আহ্বায়ক  আবু ইউসুফ তালুকদার ও সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট সহ সকল নেতৃবৃন্দ দের সুন্দর এই অনুষ্ঠান আয়োজন করার জন্য তিনি ধন্যবাদ জানান।

নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট নতুন কমিটির সবার নাম ঘোষণা করে পরিচয় করিয়ে দেন, তিনি আরও বলেন আজ বাংলাদেশ জাতীয়তাবাদী দল পর্তুগাল বিএনপির জন্য একটি ঐতিহাসিক দিন, পর্তুগালের ইতিহাসে প্রথমবারের মত এক সাথে তিন জন কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে দলীয় কোন অনুষ্ঠান হচ্ছে।

তিনি আগত কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সেইসঙ্গে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন যাদের অক্লান্ত পরিশ্রমে পর্তুগালে একটি সুন্দর আহ্বায়ক কমিটি হয়েছে তাদের মধ্যে বিএনপি চেয়ারপারসন এর উপদেষ্টা জনাব মাহিদুর রহমান ও আন্তর্জাতিক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন সাহেবের প্রতি।

আরো ও বক্তব্য রাখেন পর্তুগাল বিএনপির সি. যুগ্ম আহ্বায়ক কাজল আহমেদ, সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের প্রতিষ্ঠাতা সভাপতি আবু জাফর রাসেল, স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক, বিল্লাল হোসেন শাকিল, যুক্তরাজ্য বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, হাবিবুর রহমান, পর্তুগাল বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজ, মন্জুরুল হেসেন জিন্নাহ ,সাইফুল হক,আজমল আহমদ,শামসুজ্জামান জামান,এম কে নাসির, দিলোয়ার আহমেদ রাফি ,স্পেন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস শহীদ, পর্তুগাল বিএনপির যুগ্ম সদস্য সচিব আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেজ, যুগ্ম সদস্য সচিব মাহফুজুল আলম সোহাগ, পর্তুগাল কমিউনিটি নেতা, মুশাররফ হেসেন, আবু নাঈম শহীদ ,কামরুল আহমেদ, পর্তুগাল আহ্বায়ক কমিটির সদস্য সাইদুল ইসলাম, আব্দুল হাসিব, শাহাব উদ্দিন, নুরুন নাহার, মোয়াজ্জেম হোসেন কায়েস, পর্তুগাল বিএনপি নেতা আব্দুল গাফফার, নবগঠিত পর্তুগাল সান্তারাইম শাখা কমিটির আহ্বায়ক সুয়েল চৌধুরী, যুব নেতা এমদাদুর রহমান স্বপন,মাজেদ আহমেদ সামী, পর্তুগাল সেচ্চাসেবক দলের সি. যুগ্ম আহ্বায়ক আব্দুল আজীম গিলমান চৌধুরী, সদস্য সচিব সুজন মিয়া, যুগ্ম আহ্বায়ক কাজী ইব্রাহীম ইবু, মোহাম্মদ আমান, যুবনেতা মর্তুজ আলী।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে পর্তুগাল নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে অতিথিদের সম্মাননা সরুপ ক্রেস্ট তুলে  দেন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ।  

এছাড়া  আরও উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপি নেতা কবির আহমেদ খান, সদস্য লিটন মিয়া,আব্দুল লতিফ কয়েস,জায়েদ আহমদ, জামিল মিয়া, আকমল হুসাইন, বদরুল আলম, মন্জুর এলাহী, আখলাক আহমদ, মিসবাহ উদ্দিন, ফজলু আহমদ, নাইম আহমদ,মোহাম্মদ আজাদ হুসাইন কামিল আহমদ, তারেক আহমদ, জাকির হুসাইন যুব নেতা, কাজী জুয়েল যুব নেতা প্রমুখ।

বিআরইউ

Link copied!