Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৩০, ২০২৩, ১১:৩৮ এএম


প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা
প্রথম আলো সম্পাদক মতিউর রহমান

ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রমনা থানায় মামলাটি দায়ের করা হয়েছে।

বুধবার দিবাগত রাতে মামলাটি দায়ের করা হয়েছে বলে জানা গেছে।  

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার এজাহারে দেখা যাচ্ছে, সম্পাদক মতিউর রহমানের পাশাপাশি এ মামলায় আসামি করা হয়েছে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকেও; যার বিরুদ্ধে খিওগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলার তথ্য গতকাল পাওয়া গেছে।  

মামলার এজাহারের তথ্য অনুযায়ী, মামলার বাদী হলেন অ্যাডভোকেট আবদুল মালেক (মশিউর মালেক)

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রথম আলোর অনলাইনে করা একটি প্রতিবেদন নিয়ে বিতর্ক তৈরি হয়। প্রতিবেদনটি করেছিলেন সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান। ওই প্রতিবেদন নিয়েই মামলা দুটি দায়ের করা হয়েছে।

বুধবার ভোর  ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পরিচয়ে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে তার সাভারের আশুলিয়ার ভাড়া বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। পরিবার ও প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে বলা হয়, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পরিচয়ে সাভারের আশুলিয়ার ভাড়া বাসা থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

এরপর দীর্ঘ সময় শামসুজ্জামানকে আটক বা গ্রেপ্তারের কথা স্বীকার করছিল না সরকারের কোনো সংস্থা। তবে আজ সকালে তাকে রমনা থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।  

আরএস

Link copied!