Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

প্রধান বিচারপতি

পাঁচ বছরের মধ্যে মামলাজট সহনশীল করতে কাজ করছে বিচার বিভাগ

পাবনা প্রতিনিধি

পাবনা প্রতিনিধি

জুলাই ৮, ২০২৩, ০৭:৩৮ পিএম


পাঁচ বছরের মধ্যে মামলাজট সহনশীল করতে কাজ করছে বিচার বিভাগ

জনগণ যাতে সহজে স্বল্প সময় ও খরচে ন্যায়বিচার পায় তা নিশ্চিত করতে আমরা চেষ্টা করছি। এজন্য বিচার বিভাগকে গতিশীল করে দ্রুততম সময়ে বিচার প্রক্রিয়া শেষ করতে বিচারকদের তাগিদ দেওয়া হচ্ছে। আগামী পাঁচ বছরের মধ্যে মামলাজট সহনশীল মাত্রায় আনার পরিকল্পনায় বিচার বিভাগ কাজ করছে।

শনিবার (৮ জুলাই) সকালে পাবনা জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায় কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

বিচার বিভাগ দুর্বল হলে রাষ্ট্র কখনোই শক্তিশালী হতে পারে না। বিচার বিভাগকে গতিশীল করে দ্রুততম সময়ে বিচার প্রক্রিয়া শেষ করতে বিচারকদের তাগিদ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

পরে প্রধান বিচারপতি পাবনা জেলা ও দায়রা জজ আদালত চত্বরে একটি বকুল ফুলের চারা রোপণ করেন ও আদালত চত্বরের পাশে জাদুঘর পরিদর্শন করেন। এরপর তিনি স্থানীয় আদালতের বিচারকদের সঙ্গে মামলা সংক্রান্ত বিষয়ে বৈঠক করেন।

দুপুরে জেলা আইনজীবী সমিতির মতবিনিময় সভায় যোগ দেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এসময় তিনি প্রধান অতিথির বক্তৃতায় টোটাল মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আইনজীবীদের তাগাদা দেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান মুক্তার সভাপতিত্বে এবং সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবুর সঞ্চলনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ বেগম শামীম আহম্মদ, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট রবিউল আলম বুদু, পাবনা বারের জ্যেষ্ঠ আইনজীবী আব্দুর রহিম প্রমুখ।

আরএস
 

Link copied!