Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

জামিন না মঞ্জুর, কারাগারে বিএনপি নেতা চাঁদ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৩:৫০ পিএম


জামিন না মঞ্জুর,  কারাগারে বিএনপি নেতা চাঁদ

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে নেত্রকোনায় করা চারটি মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে আদালতে হাজির করা হলে বিচারক মো. কামাল হোসাইন জিজ্ঞাসাবাদ শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আশরাফুজ্জামান নেত্রকোনা কোর্ট পুলিশের সহায়তায় বিএনপি নেতা চাঁদকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মহিবুল ইসলাম লিটন।

চলতি বছরের ২৩ মে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামছুর রহমান ভিপি লিটন এবং ২৪ মে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজলসহ চারজন এই মামলা দায়ের করেন। মামলায় আবু সাইদ চাঁদকে প্রধান আসামি করা হয়।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে করা চারটি মামলায় আবু সাইদ চাঁদকে জিজ্ঞাসাবাদ শেষে আদালত জামিন নামঞ্জুর করে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠান।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন, যা প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রীর জন্য মর্যাদা হানিকর এবং রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ।

নেত্রকোনা মডেল থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক জানান, রাজশাহীর পুঠিয়া থানায় ২২ মে মামলা হলে ২৫ মে রাজশাহীতে গ্রেফতার হন।

এদিকে, নেত্রকোনা মডেল থানায় মোট ছয়টি মামলা রুজু হলে ২৮ তারিখ নেত্রকোনা থেকে সোন এরেস্ট দেখিয়ে আবদেন করা হয়। এর পরিপ্রেক্ষিতে বুধবার রাজশাহী থেকে এনে (২৭ সেপ্টেম্বর) আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আরএস

Link copied!