Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

আবৃত্তি একাডেমির ৩৮ তম আবর্তন ১০ মার্চ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ১০:৪৯ এএম


আবৃত্তি একাডেমির ৩৮ তম আবর্তন ১০ মার্চ

দেশের শীর্ষস্থানীয় আবৃত্তি সংগঠন আবৃত্তি একাডেমির ৩৮তম আবর্তন শুরু হবে আগামী ১০ মার্চ। কর্মশালায় ভর্তির ফরম বিতরণ চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মেইন গেটে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আবৃত্তি একাডেমির নির্ধারিত টেবিলে পাওয়া যাবে ফরম।

ফরম সংগ্রহকারীদের মাঝে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ সকাল ১০টা থেকে। একই দিন বিকেল ৩টায় টিএসসির দ্বিতীয় তলার মুনীর চৌধুরী সম্মেলন কক্ষে উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হবে। এরপর থেকে প্রতি শুক্রবার নিয়মিত ক্লাস অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসুর ক্যাফেটরিয়ায়।

কর্মশালায় ভর্তির জন্য রেজিস্ট্রেশন করা যাবে অনলাইনেও। গুগল আবেদন ফরম: https://forms.gle/Au9GtDbnVdkMaAgv6

৪ মাসব্যাপী এ কর্মশালায় যেসব বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে; শুদ্ধ উচ্চারণ, ব্রিদিং, স্বর প্রক্ষেপণ, বাকজড়তা মুক্তি, ছন্দ ও তাল, ভাব ও রস, উপস্থাপনা শৈলী, সংবাদ ও সাংবাদিকতা, টেলিভিশন রিপোর্টিং, সংবাদ পাঠ, ক্রীড়া ধারাভাষ্য ও আবৃত্তি নির্মাণ।

১লা ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ৩৮তম আবর্তনের এই ভর্তি কার্যক্রম। এরইমধ্যে গত ১৭ই ফেব্রুয়ারি একটি সাক্ষাতকার অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় সাক্ষাতকারটি অনুষ্ঠিত হবে আগামী ১০ই মার্চ সকালে।

উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’-এ স্লোগানকে ধারণ করে আবৃত্তি একাডেমির পথচলা দুই দশকেরও অধিক সময় ধরে। দুই দশকের পরিক্রমায় প্রায় ৫ হাজার প্রশিক্ষণার্থীকে প্রমিত উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে সংগঠনটি। আবৃত্তির ছোট-বড় ৬৯টি প্রযোজনা একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত। এছাড়া দেশের প্রথম সারির প্রায় সব গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করছে আবৃত্তি একাডেমির সদস্যরা।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ  ও সম্মিলিত সাংস্কৃতি জোটের আয়োজনে প্রতিটি কর্মসূচিতে আবৃত্তি একাডেমির সরব অংশগ্রহণ প্রাণবন্ত করে আবৃত্তি অঙ্গনকে।

উল্লেখ্য, প্রশিক্ষণ শেষে উত্তীর্ণ সকলকে আবৃত্তি একাডেমি সনদ প্রদান করা হবে।

এআরএস

 

Link copied!