Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

জাতীয় জাদুঘরে আইসিএইচ নিযুক্তি মেলার আয়োজন

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৯, ২০২৩, ০৫:০৮ পিএম


জাতীয় জাদুঘরে আইসিএইচ নিযুক্তি মেলার আয়োজন

বাংলাদেশের বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্যের বা ইনটেনজিবল কালচারাল হেরিটেজের (আইসিএইচ) অনলাইন জাতীয় ইনভেন্টরি উদ্বোধন করা হয়েছে।

ইতোমধ্যে শতাধিক বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্য সংশ্লিষ্ট ওয়েব অ্যাপলিকেশন https://heritagehub.gov.bd তালিকাভুক্ত করা হয়েছে। আইসিএইচ জাতীয় ইনভেন্টরির অনলাইন প্ল্যাটফর্মে আরও বেশি বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্যবিষয়ক কন্টেন্ট অন্তর্ভুক্ত করার উদ্দেশ্যে জাতীয় জাদুঘর ও সহযোগী প্রতিষ্ঠান সাধনার যৌথ উদ্যোগে আগামী ১৮ ও ১৯ নভেম্বর ২০২৩ দুই দিনব্যাপী ‘ঐতিহ্য’ শিরোনামে আইসিএইচ-পিডিয়া ব্যবহারকারী নিযুক্তি মেলা আয়োজন করা হয়েছে। মেলায় আইসিএইচ-পিডিয়া ব্যবহারকারীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ও ঐতিহ্য আপলোড বিষয়ে মতবিনিময় করা হবে।

আইসিএইচ-পিডিয়া ব্যবহারকারী নিযুক্তি মেলা ‘ঐতিহ্য’ আগামী শনিবার, সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ ও ইউনেস্কো ঢাকা অফিসের অফিসার ইনচার্জ মিজ সুজান ভাইজ, লুবনা মারিয়াম, আর্টিস্টিক ডিরেক্টর, সাধনা।

স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান (অতিরিক্ত সচিব) এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এইচআর

Link copied!