Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

দেশের অস্তিত্ব বিশ্বাসীদের নিয়ে এগিয়ে যেতে হবে: গণপূর্ত মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:৩২ পিএম


দেশের অস্তিত্ব বিশ্বাসীদের নিয়ে এগিয়ে যেতে হবে: গণপূর্ত মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রীর আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, বসন্ত উৎসব আমরা যেন যুগ যুগান্তর ধরে উদযাপন করতে পারি। আমাদের পরবর্তী বংশধররা যাতে এই বসন্ত উৎসব উদযাপন করতে পারে, উপভোগ করতে পারে সেই দায় আমরা পরবর্তী প্রজন্মর উপর রেখে যাচ্ছি। জীবনের মূল্যে পাওয়া দেশটিকে ভালোবাসতে হবে। আজকে যদি শেখ হাসিনা না থাকেন তাহলে বসন্ত উৎসবও থাকবে না। বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাসীদের নিয়ে এগিয়ে যেতে হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) পহেলা ফাল্গুন শোভাযাত্রার মাধ্যমে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে  ঋতুরাজকে বরণের উৎসব পালন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, ‘আমাদের এই প্রজন্মরাই সংস্কৃতির আলো ঘরে ঘরে পৌঁছে দিবে। এই ফাল্গুন বাঙালির ঐতিহ্যের অংশ। আমরা বাঙালি সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরছি। 

আমাদের বৈশাখ, আমাদের ফাল্গুন, চৈত্র সংক্রান্তি বাঙালির আনন্দ উল্লাসের ভাষা, বাঙালির হাজার বছরের ঐতিহ্যের ধারা। আমরা কোনোভাবেই তা হারাতে দেবো না। আমাদের এই প্রজন্মই তা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিবে।’ 

রমনা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি পর্যন্ত প্রায় ৩ শতাধিক শিল্পী এই শোভাযাত্রায় অংশ নেয়। রমনা পার্ক প্রদক্ষিণ করে মৎস্য ভবন হয়ে শোভাযাত্রা বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। 

২য় পর্যায়ে আয়োজন সাড়ে ৪টা বসন্ত নৃত্য পরিবেশিত হয় একাডেমি প্রাঙ্গণে। এর পর পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত, নৃত্যের ধারাবাহিক পরিবেশনার মধ্যে দিয়ে শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এইচআর

Link copied!