Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রোকেয়া দিবসে সম্মাননা পেলেন কুমিল্লার জয়িতারা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

ডিসেম্বর ১০, ২০২২, ০৯:৩৫ পিএম


রোকেয়া দিবসে সম্মাননা পেলেন কুমিল্লার জয়িতারা

কুমিল্লায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে নগরীর নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। তিনি বলেন, জয়িতাদের কাছ থেকে আমাদের সবারই অনুপ্রাণিত হতে হবে। তাদের জীবনের গল্প নতুনদের জন্য পথ প্রদর্শক হিসেবে কাজ করবে। আমরা প্রতি বছরই জেলা থেকে খুঁজে বের করে জয়িতাদের সম্মানিত করে থাকি। এতে রতœগর্ভা ও উদ্যমী নারীরা তার নিজ নিজ জায়গায় কাজের জন্য সর্বোচ্চ সম্মননা পরিচয় পান। এতে আমরাও গর্বিত।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), বেগম রোকেয়া পদক প্রাপ্ত ও নারী নেত্রী পাপড়ি বসু।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোছাঃ কানিজ তাজিয়া, নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগম, সংবর্ধনা প্রাপ্ত জয়িতাসহ অন্যরা।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দদের কাছ থেকে  জেলা এবং উপজেলা পর্যায়ে জয়িতাদের সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়।

জেলায় নির্বাচিত জয়িতা সম্মাননা প্রাপ্তরা হলেন- সফল জননী নারী ক্যাটাগরিতে মোসাম্মত খাদিজা বেগম, অর্থনৈতিকভাবে সফল অর্জনকারী মোসাঃ লাভলী আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে হাছিনা বেগম, উদ্যমী নারী আফরোজা আক্তার, সমাজ উন্নয়ণে নাদিয়া ইসলাম সনি। এছাড়াও সদর উপজেলায় যারা নির্বাচিত হয়েছেন- নতুন উদ্যমী মোসাঃ আক্তার, চুকানুর আক্তার- সফল জননী, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে- মোসাঃ জলি আক্তার, সমাজ উন্নয়ণে নাদিয়া ইসলাম সনি, অর্থনৈতিকভাবে সফল অর্জনকারী মোসাঃ লাভলী আক্তার।

কেএস

Link copied!