Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

বীর মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ করা হবে: মেয়র আতিক

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২২, ২০২২, ০৪:০৭ পিএম


বীর মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ করা হবে: মেয়র আতিক

বীর মুক্তিযোদ্ধাদের দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যত বীর মুক্তিযোদ্ধা আছেন তাদের নামে বিভিন্ন ফলক ও সড়কের নামকরণ করা হবে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেট খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটোরিয়ামে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা যদি বীর মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করতে পারি তাহলে নিজেদের সম্মান বোধ করবো। প্রত্যেকটি সড়কে বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের কাজ শুরু করেছি। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। যতজন বীর মুক্তিযোদ্ধা আছেন তাদের নামে সড়কের নামকরণ করতে পারলে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম দেখতে পারবে সেই ব্যক্তি (মুক্তিযোদ্ধা) কী ছিলেন, কী করেছেন দেশের জন্য।  

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেখিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন একটি রুম বরাদ্দ দিয়েছে। এখানে তারা বসতে পারবেন। তাদের জন্য আপ্যায়নের ব্যবস্থা রাখা হবে।  

বীর মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণের কথা উল্লেখ করে মেয়র আতিক বলেন, বীর মুক্তিযোদ্ধাদের কবরস্থান ১০ বছরের জন্য দেওয়ার দাবি জানানো হয়েছে... যারা দেশ স্বাধীন করেছেন তারা কী ১০ বছরের চুক্তি নিয়েছেন? তারা ১০ বছরের জন্য চুক্তি নেননি। ঢাকা উত্তর সিটি করপোরেশন সব কবরস্থান বীর মুক্তিযোদ্ধাদের জন্য অবমুক্ত ঘোষণা করছে। বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের জন্য কবরস্থানগুলো অবমুক্ত থাকবে। তাদের কোনো ফ্রি দিতে হবে না।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান প্রমুখ।

এবি

Link copied!