Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পুলিশি হামলার অভিযোগে শিক্ষার্থীদের প্রতিবাদ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৪, ২০২৩, ০৫:২৫ পিএম


পুলিশি হামলার অভিযোগে শিক্ষার্থীদের প্রতিবাদ

ঢাবিসহ সকল বিশ্ববিদ্যালয়ে ২য় বার ভর্তি পরিক্ষার সুযোগে শিক্ষার্থীদের মানববন্ধনে পুলিশি হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে সারে ৪টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আন্দোলন সমন্বয় কমিটির আহবায়ক আলভী মাহমুদ।

এ সময় আলভী বলেন, পুলিশ কর্মসূচির সময় ছাত্রদের লাঠিপেটে করেন,এমনকি পুলিশ আইনবহির্ভূতভাবে নারী শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছে, তাকে লাথি মেরেছে।

এর আগে গতকাল ২৩ শে জানুয়ারি সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাবিসহ  সকল বিশ্ববিদ্যালয়ে ২য় বার ভর্তি পরিক্ষার সুযোগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা  করে। এ সময় ১৫ শিক্ষার্থী আহত হন। আন্দোলনে উপস্থিত থাকা নারী শিক্ষার্থীদের ওপরও হামলা করে রমনা জোনের ডিসি হারুন এবং তার টিম।

শিক্ষার্থীরা জানান, তারা তাদের যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করতে আসলে পুলিশ ১ম থেকেই তাদের বাধা দেন।  নানান হুমকি ধামকি দিয়েছে, তাদের চাওয়া ছিল তারা প্রেসক্লাব থেকে মিছিল নিয়ে সচিবালয়ের সামনে যাবে কিন্তু পুলিশ তাদের বলে সচিবালয়ে যাওয়া যাবেনা পল্টন পর্যন্ত যেতে পারবে। পরবর্তীতে শিক্ষার্থীরা তাদের কথা মেন কিন্তু পরবর্তীতে পুলিশ আমাদের উপর হামলা করে।

এতে আহত হয় আন্দোলনের আহবায়ক আলতী মাহমুদ, সদস্য সচিব মুহাম্মদ সাদি, ইডেন কলেজের শিক্ষার্থী স্কাইয়া ইসলাম, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহি আহমেদ চৌধুরী, আন্দোলনের যুগ্ম আহ্বায়ক শান্ত, ওমরসহ আরো অনেকে।

এবি

Link copied!