Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

অবৈধ গ্যাস সংযোগে তিতাসের ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৭:১৯ পিএম


অবৈধ গ্যাস সংযোগে তিতাসের ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা

অবৈধভাবে গ্যাস সংযোগ ও বকেয়া বিলের অভিযোগে অভিযান পরিচালনা করে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এতে এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় কারখানা ও বাসা-বাড়ীতে ছয়টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস কতৃপক্ষ। নির্বাহী ম্যাজিস্ট্রেট হামিদা মুস্তফার নেতৃত্বে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত  এ অভিযান পরিচালিত হয়।

তিতাস গ্যাস টিকাটুলি জোন পরিচালিত এই অভিযানে যাত্রাবাড়ীর মাতুয়াইলের কাঠেরপুল এলাকায় খলিল মাস্টার রোডের একটি বাসায় অভিযান চালিয়ে একটি ওয়াশিং কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও জরিমানা করা হয়। এই বাড়িতে গত নভেম্বর মাসেও একবার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সে সময় ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।এলাকার বেশ কয়েকটি বাসাবাড়ি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

এদিকে ডেমরা থানাধীন আল-আমিন রোডের বেশ কয়েকটি বাড়ীতে অভিযান দেওয়া হয়। সেখানে জমজম টাওয়ার-১ নামে একটি ভবনে অভিযান পরিচালনা করা হয়। ওই ভবনে অভিযান চালিয়ে অবৈধ গ্যাস কম্প্রেসার ও রাইজার জব্দ করা হয়। সেখানেও অভিযান চলাকালেও বাড়ির মালিককে পাওয়া যায়নি। এছাড়াও যাত্রাবাড়ী ও ডেমরা এলাকার আরও বেশ কিছু আবাসিক ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালনোর সময় বাড়িওয়ালা কিংবা প্রতিষ্ঠানের মালিকদেরকে পাওয়া যায়নি।

তিতাস গ্যাস টিকাটুলি জেনের উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলাম আমার সংবাদকে বলেন, আমরা কয়েকটি বাসা ও কারখানায় অভিযান পরিচালনা করেছি। সরকার অবৈধ সংযোগে ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে নিয়মিত অভিযান পরিচালনা করছি। তিনি বলেন, আমরা সারদিন ছয়টি বড় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছি। এতে দুইটি কারখানা ও চারটি বাড়ীতে অভিযান দেওয়া হয়। ছয়টি অবৈধ সংযোগ ও বকেয়া বিলের অভিযোগে মোট এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

কারা সংযোগ দিচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদেরকে আমারও খুঁজছি। আপনারা অবৈধ সংযোগ প্রদানকারীদের তথ্য আমাদেরকে দিন। আমরা আইনানুগ ব্যবস্থা নিবো। ইতোমধ্যে কয়েকজনকে আইনের আওতায় নিয়ে আসবে।

স্থানীয়রা বলছেন, তিতাসের কর্মকর্তার এসব অবৈধ সংযোগের সঙ্গে জড়িত। এমন অভিযোগ খ-ন করে তিতাসের শিল্প ও বাণিজ্য জোন-২ এর ব্যবস্থাপক প্রকৌশল মশিউর রহমান বলেন, তিতাসের কর্মকর্তারা এখন আর এভাবে জড়িত হওয়ার সুযোগ নেই। ইতোপূর্বে যারা জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে এদের বেশ কিছু কর্মচারি ছাঁটাই করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হমিদা মুস্তফা নেতৃত্বে পরিচালিত অভিযানে তিতাস গ্যাসের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবি

Link copied!