Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

বিশ্ব চিন্তা দিবস পালিত

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১, ২০২৩, ০৫:৪০ পিএম


বিশ্ব চিন্তা দিবস পালিত

বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চিফ গাইড লেডী ওলেভ বেডেন পাওয়েল দম্পত্তির জন্ম দিবস উপলক্ষে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর বেইলী রোডে জাতীয় কার্যালয়ের অডিটোরিয়ামে রাজধানী অঞ্চলের যৌথ উদ্যোগে বিশ্ব চিন্তা দিবস পালিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা জুয়েনা আজিজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম

বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চীফ গাইড লেডী ওলেভ বেডেন পাওয়েল-এর যুগ্ম জন্ম দিবস ছিল গত ২২ ফেব্রুয়ারি। তাদের জন্ম দিবসকে স্মরণীয় করে রাখার জন্য বিশ্বব্যাপী গাইড সদস্যবৃন্দরা প্রতি বছর ‍‍`বিশ্ব চিন্তা দিবস‍‍` উদযাপন করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস, স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম) ড. ইয়াসমিন আহমেদ।

জাতীয় কমিশনারের বাণী পাঠ, প্রতিজ্ঞা নবায়ন, চিন্তা দিবসের চাঁদা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হলদে পাখি, গাইড ও রেঞ্জাররা সংগীত ও নৃত্য পরিবেশন করে। রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হলদে পাখি, গাইড, রেঞ্জার, গাইডার, গাইড সদস্য ও জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্যসহ ৩০০ জন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!