Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

প্রবাসীদের পাশে প্রবাসী

বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালী প্রতিনিধি

এপ্রিল ১০, ২০২৩, ০৯:০৪ পিএম


প্রবাসীদের পাশে প্রবাসী

মোজাম্বিকে মারা যাওয়া নাহিদের পরিবারকে আর্থিক অনুদান দিল প্রবাসী সংগঠন। আফ্রিকার দেশ মোজাম্বিকে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়া বাঁশখালী উপজেলার চাম্বলের মো. নাহিদুল ইসলাম আব্বাসের পরিবারেকে অনুদান প্রদান করেছেন প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ। 

সোমবার (১০ এপ্রিল) বিকালে নাহিদের বাড়িতে গিয়ে তার পিতা বদিউল আলমের হাতে ৮ লক্ষ ৭৬ হাজার টাকার একটি চেক তুলে দেন মোজাম্বিক থেকে ছুটিতে আসা মোজাম্বিক প্রবাসী নেতৃবৃন্দ। 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি মোজাম্বিক কেন্দ্রিয় কমিটির আহ্বায়ক আলহাজ্ব আনিছুর রহমান, মোজাম্বিক প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী সিকান্দার নুরী, বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা পরিচালক এম.আর মুজিব, মোরশেদুল আলম মিশু, ওমর কাজী, জিকু সিকদার, মো. শহিদুল ইসলাম, সিদ্দিক ফারুখ, মো. ইয়াছিন আরফাত, মো. আবু সালেক প্রমূখ।

 উল্লেখ্য, প্রায় ৫ লক্ষ টাকা ধার-কর্য করে গত ১৯ জানুয়ারী পরিবারের ভাগ্য পরিবর্তনের উদ্দেশ্যে মোজাম্বিকে যান নাহিদুল ইসলাম। যাওয়ার পর থেকে সে ম্যালেরিয়া রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধিন ছিলেন। পরে ২ এপ্রিলে চিকিৎসাধিন অবস্থায় মোজাম্বিকে মারা যান তিনি। 

তার অসহায় পরিবারকে ঋণের ভার থেকে মুক্তির জন্য ওই টাকা প্রদান করেন প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় প্রবাসী সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ‍‍`নাহিদ মোজাম্বিকে গিয়ে কোন আয় রোজগার করতে পারেন নি। সেখানে অসুস্থ হলে আমরা তার চিকিৎসার জন্য সহযোগীতা করি। পরে দেশে এসে চিৎকিৎসা সেবা গ্রহণের জন্য বিমানের টিকেট কেটে দিই। দেশে আসার আগেই নাহিদ মারা যায়। 

আমরা নাহিদের পরিবারের পাশে দাড়িয়েছি। আর্থিক সহযোগিতা করেছি। তার এক ভাই দেশে আছেন, সেও আফ্রিকা যেতে চাইলে আমরা তার ব্যবস্থাও করবো। আমরা প্রবাসী সংগঠন সবসময় আর্তমনবতার পাশাপাশি প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছি। এ কাজ আগামীতেও অব্যাহত থাকবে।

এমএইচআর

Link copied!