Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো বাঙালি জাতির স্বপ্ন: ধর্ম প্রতিমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৬, ২০২৩, ০৩:৫৯ পিএম


বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো বাঙালি জাতির স্বপ্ন: ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো বাঙালি জাতির স্বপ্ন। সে লক্ষ্যে জাতির পিতার আদর্শ প্রজ্জ্বলিত পথ ধরে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে চলছেন। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। বিশ্বাঙ্গনে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,  সোনার বাংলা গঠনে বঙ্গবন্ধু শুধু স্বপ্ন দেখেননি, তা বাস্তবায়নে কার্যকরী পদক্ষেপ নিয়েছিলেন। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও, হত্যা করতে পারেনি তাঁর আদর্শ আর স্বপ্নকে। সদ্য স্বাধীন দেশ পরিচালনায় জাতির পিতা দেশ ও জাতি গঠনে মহৎ ও কার্যকরী উদ্যোগ গ্রহণ করেছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার ও হাজেরা খাতুন।

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব (উপ-সচিব) মো. মনিরুজ্জামান,   পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!