Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সিজিপিএ শর্ত শিথিলের দাবিতে শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৬, ২০২৩, ০৪:১১ পিএম


সিজিপিএ শর্ত শিথিলের দাবিতে শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

অনার্সে সিজিপিএ শর্ত শিথিল করে মানোন্নয়নের দাবিতে সাত কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেছে। বুধবার (১৬ আগস্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে বৃষ্টি উপেক্ষা করে নীলক্ষেত মোড়ে অবরোধে বসেন শিক্ষার্থীরা । এরপর ১ টা ১৫ এর দিকে জোর পূর্বক তাদের রাস্তা থেকে তুলে দেয় পুলিশ।

শিক্ষার্থীরা বলেন, পরীক্ষার পর রেজাল্ট পেতে আমাদের ৩ থেকে ৮ মাস সময় লাগে। এর মধ্যে আমাদের নতুন বর্ষের ক্লাস শুরু হয়। দীর্ঘ ৬ মাস ক্লাস ও বিভিন্ন টার্ম পরীক্ষার পর বলা হয় আমরা এই বর্ষে উত্তীর্ণ হইনি। আমাদের কঠিন শর্তে ফেলে পিছিয়ে দেয়া হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তো দু এক বিষয় ফেল করলেও পরের সেমিস্টার পড়তে কোন সমস্যা হয় না। পরের বছর তারা মান্নোয়ন পরীক্ষা দিতে পারে। আমরা কেন দুই এক বিষয় ফেল করলে উপরের ক্লাসে উঠতে পারি না? আমাদের অনেকে আধা পয়েন্ট বা এক পয়েন্টের জন্যও পুরো এক বছর পিছিয়ে যাচ্ছে।

পূর্বেও এই দাবিটি মানার ব্যাপারে আশ্বাসের কথা জানিয়ে শিক্ষার্থীরা বলেন, এই দাবিটি আমাদের নতুন নয়। এর আগেও বেশ কয়েক বার আমরা আন্দোলনে নেমেছি। ২ মাসে আগেও আমাদের এই দাবি মানার ব্যাপারে আশস্ত করা হয়েছে। কিন্তু এখনো আমাদের দাবি মানা হয়নি।

এআরএস

Link copied!