Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

প্রতিমন্ত্রীরা দায়িত্ব পেলেন যেসব মন্ত্রণালয়ের

আমার সংবাদ ধর্ম ডেস্ক

জানুয়ারি ১১, ২০২৪, ০৯:২০ পিএম


প্রতিমন্ত্রীরা দায়িত্ব পেলেন যেসব মন্ত্রণালয়ের

নতুন মন্ত্রিসভার ২৫ মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি এ নিয়োগ দিয়েছেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ নেন।

প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে

বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (ঢাকা-৩), ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (নাটোর-৩), নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (দিনাজপুর-২), পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক (বরিশাল-৫) নতুন মন্ত্রিসভায়ও প্রতিমন্ত্রী নিয়োগ পেয়েছেন।


এছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সিমিন হোসেন (রিমি) (গাজীপুর-৪), তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে মোহাম্মদ আলী আরাফাত (ঢাকা-১৭), ‍দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে মো. মহিববুর রহমান (পটুয়াখালী-৪), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা (খাগড়াছড়ি), প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে রুমানা আলী (গাজীপুর-৩), প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে শফিকুর রহমান চৌধুরী (সিলেট-২) এবং বাণিজ্য মন্ত্রণালয়ে আহসানুল ইসলাম (টিটু) (টাঙ্গাইল-৬) প্রতিমন্ত্রী নিয়োগ পেয়েছেন।

এর আগে বুধবার (১০ জানুয়ারি) নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মন্ত্রিসভা গঠনের অনুমোদনের পর মন্ত্রিসভা গঠন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

আরএস

Link copied!