Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মেগা প্রকল্পের অর্থে আ.লীগ নেতাদের উন্নতি হচ্ছে: নোমান

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৫, ২০২২, ০৫:২৬ পিএম


মেগা প্রকল্পের অর্থে আ.লীগ নেতাদের উন্নতি হচ্ছে: নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, মেগা প্রকল্পের অর্থে আওয়ামী লীগ নেতা-কর্মীদের উন্নতি হচ্ছে।

সোমবার (২৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নোমান বলেন, আজকে মেগা প্রকল্প থেকে যে অর্থ লুট হচ্ছে, তার মাধ্যমে দুর্নীতি করে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। ২০০৮ সাল থেকে আজ পর্যন্ত ১৯টি মেগা প্রকল্পে হাজার হাজার কোটি টাকা লুট করা হয়েছে। এই মেগা প্রকল্পের উন্নয়নে সাধারণ মানুষের উন্নয়ন হচ্ছে না, তারা শুধু হয়রানির শিকার হয়েছে, তাদের অর্থ লুট করা হচ্ছে। মেগা প্রকল্পের টাকার অংশীদার হয়েছে আওয়ামী লীগ, অংশীদার হয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা, অংশীদার হয়েছেন শেখ হাসিনা।

বিএনপির এই নেতা আরও বলেন, এই উন্নয়ন আসলে উন্নয়ন নয়। এটা অস্বাভাবিকভাবে মানুষ যেমন মোটা হয়ে যায়, শরীরে চর্বি জমে, এক্সট্রা চর্বি। ঠিক একইভাবে বাংলাদেশের যে উন্নয়নের কথা সরকার বলছে, একটা শ্রেণি বা গোষ্ঠীর উন্নয়ন হচ্ছে। এই উন্নয়ন সাধারণ মানুষের নয়, এই উন্নয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের উন্নয়ন। এর ফলে আজকে দেশ এমন একটা পরিস্থিতিতে পড়েছে, যেখানে মানুষ দুই বেলা খাওয়ার জন্য তার যে অর্থনৈতিক উন্নয়নের সংস্থান করা প্রয়োজন সেটাও করতে পারছে না।

এই অবস্থা থেকে উত্তরণের একমাত্র পথ সরকারের পতন বলে উল্লেখ করে নোমান বলেন, বিএনপির নেতৃত্ব আজকে সমগ্র জাতি ঐক্যবদ্ধ করে যে আন্দোলন গড়ে তুলছে, সেই আন্দোলনই হবে সরকার পতনের আন্দোলন। এই আন্দোলন হবে একদফার আন্দোলন, শেখ হাসিনা সরকারের পতন আন্দোলন। এই আন্দোলনের মধ্য দিয়ে দেশে একটি নির্দলীয় সরকার প্রতিষ্ঠা হবে, সেই সরকারের তত্ত্বাবধায়নে যে নির্বাচন হবে, তার মধ্য দিয়ে দেশের জনগণ মুক্তি পাবে, আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারব।

এবি

Link copied!