Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

মুখ ফসকে ‌‌‍‍‍`জাহান্নামে‍‍` রাখার কথা বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৬, ২০২২, ১২:৪৭ এএম


মুখ ফসকে ‌‌‍‍‍`জাহান্নামে‍‍` রাখার কথা বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুড়িগ্রামের চিলমারী মহিলা ডিগ্রি কলেজে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, ‍‍`আমরা দোয়া করব বঙ্গবন্ধুকে আল্লাহ যেন জাহান্নামের ভালো জায়গা স্থান করে দেয়।’

বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় তোলপাড়। সন্ধ্যায় অবশ্য এর ব্যাখা দিয়েছেন প্রতিমন্ত্রী। ব্যাখ্যায় মুখ ফসকে ‍‍`জাহান্নাম‍‍` শব্দ উচ্চারণ করেছেন বলে জানান তিনি। পরে সংশোধন করে জান্নাত শব্দ উচ্চারণ করেছেন বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

সোমবার (১৫ আগস্ট) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে রাজীপুরে আয়োজিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বক্তৃতার এক পর্যায়ে মুখ ফসকে ‍‍`জাহান্নাম‍‍` শব্দ উচ্চারণ করে ফেলেন। সাথে সাথে প্রতিমন্ত্রী সেটি সংশোধন করে নেন। অসাবধানতাবশত তাঁর এই উচ্চারণকে মহলবিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে তাঁকে হেয় প্রতিপন্ন করার অপপ্রয়াসে লিপ্ত না হতে তিনি বিনীত অনুরোধ করেছেন।

এরপরও কেউ এ নিয়ে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকারের বীরবিক্রমের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তৃতা করেন।

 

ইএফ

Link copied!