Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছে: গণঅধিকার পরিষদ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১, ২০২২, ১০:২২ পিএম


সরকার পুলিশকে লাঠিয়াল বাহিনীর ভূমিকায় অবতীর্ণ করেছে: গণঅধিকার পরিষদ

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় পুলিশ সাথে বিএনপির নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ও  গুলিতে শাওন নামে যুবদলের এক কর্মী নিহত ও নেত্রকোনা ,মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির কর্মসূচিতে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণঅধিকার পরিষদ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) গণ অধিকার পরিষদের গণমাধ্যম সমন্বয়ক ও  যুগ্ম-আহ্বায়ক আবু হানিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুলহক নুর এক যৌথ বিবৃতিতে বলেন,"নারায়ণগঞ্জে রাজনৈতিক দলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে বিরোধী দলের নেতা-কর্মীদের উপর গুলি চালিয়ে সরকার তার ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি করে মানুষ হত্যা করে সরকার পরিস্থিতিকে সংঘাতের দিকে ঠেলে দেওয়ায় গণঅধিকার পরিষদ গভীর উদ্বেগের সাথে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।ভোটারবিহীন এই সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে পুলিশকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইনশৃঙ্খলা বাহিনীকে সরকারের বেআইনি নির্দেশ পালন থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ প্রশাসনকে জনগণের প্রতি তাদের সাংবিধানিক দায়িত্ব ও দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে জনগণের পাশে দাঁড়ানের আহ্বান জানান। একই সাথে দলমত নির্বিশেষে এই বিনা ভোটের মাফিয়া সরকারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে গণঅধিকার পরিষদ শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে গণতন্ত্র পুণরুদ্ধারে সব যৌক্তিক আন্দোলনে দল-মত নির্বিশেষে সহঅবস্থান করবে বলেও জানানো হয়।

ইএফ

Link copied!