Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বিএনপি নির্বাচনে অংশ নিলে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে: কামরুল

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ৩, ২০২২, ০৫:৫৯ পিএম


বিএনপি নির্বাচনে অংশ নিলে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে: কামরুল

নির্বাচন কমিশন সুষ্ঠু ও সুন্দর একটা নির্বাচন উপহার দেবে। বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ করলে একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন, সাবেক খাদ্যমন্ত্রী ও ঢাকা-২ আসনের সংসদ সদস্য কামরুল ইসলাম।

তিনি বলেন, বিএনপি না এলে নির্বাচন কিন্তু থেমে থাকবে না। তারা ২০১৪ সালে নির্বাচনে আসেনি, নির্বাচন হয়েছে। ২০১৮ সালে তারা নির্বাচনের নামে তামাশা করেছেন। এবারও যদি তারা সে পথে হাটেন তাদের অস্তিত্ব বিপন্ন হবে।

শনিবার (৩ সেপ্টেম্বর) সোনারগাঁ থানা আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, যারা নির্বাচনকে বানচালের জন্য ষড়যন্ত্র করছে তাদের মোকাবিলা করতে একটা সুন্দর কমিটি চাই। পাশাপাশি আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য শক্তিশালী কমিটি চাই।  

তিনি বলেন, ষড়যন্ত্র চলছে আজকে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু যে শক্তির বিরুদ্ধে দীর্ঘ ২৩ বছর লড়াই করেছিলেন সেই একই শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই করতে হচ্ছে। এরা পঁচাত্তরে জাতির পিতাকে হত্যা করেছে, ২০০৪ সালে শেখ হাসিনকে হত্যার চেষ্টা করেছে। আজ তারা নির্বাচনকে বানচালের চেষ্টা করছে। তারা জানে নির্বাচনের মাধ্যমে তারা ক্ষমতায় আসতে পারবে না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের সমালোচনা করে কামরুল ইসলাম বলেন, কিছুক্ষণ আগে ঢাকায় ফখরুল সাহেব বলেছেন আওয়ামী লীগ সন্ত্রাস করছে। আওয়ামী লীগ সন্ত্রাস করে না। বিএনপি আন্তর্জাতিকভাবে সন্ত্রাসীদের দল।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনও ষড়যন্ত্র করে না। তারা ষড়যন্ত্র করছে। তারা তারেক রহমানের কারামুক্তি দিবস পালন করছে। তারেক রহমান এদিনে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে গিয়েছিলেন। ঐক্যের বিকল্প নেই। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আর কখনও স্বাধীনতাবিরোধীদের দেখতে চাই না। বাংলাদেশে এমন একটা সংসদ হবে যেখানে সরকারি দলেও থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি, বিরোধী দলেও থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি।

এবি

Link copied!