Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নতুন যে কর্মসূচি ঘোষণা করলেন ফখরুল

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১১, ২০২৩, ০২:৩৮ পিএম


নতুন যে কর্মসূচি ঘোষণা করলেন ফখরুল

১০ দফা দাবি আদায়ে আগামী ১৬ জানুয়ারি সারাদেশে জেলা উপজেলায় সমাবেশ করবে বিএনপি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুধবার (১১ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে গণঅবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন।

ফখরুল বলেন, ৭ তারিখে যে মকবুল শহীদ হয়েছেন, ওইদিন আমাদের শত শত নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন আহত হয়েছে। ডাকাতের মতো আটক করে নিয়ে যাওয়া হয়েছেন। এ পর্যন্ত ১৫ জন নেতা শহীদ হয়েছেন। তাদের বুধবার (১১ জানুয়ারি) শ্রদ্ধা জানাচ্ছি। আজকে ফরিদপুর আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হয়েছে। এই সরকার ভয় পেয়ে গেছেন।

তিনি আরো বলেন, এই দেশের মানুষ মুক্তি চায়। সারাদেশের মানুষ জেগে উঠেছে। আওয়ামী লীগ এখন রাজনৈতিক অস্তিত্ব হারিয়ে ফেলছে। পুলিশ আমলার মাধ্যমে টিকে আছে। এরা রাষ্ট্রের সব কিছু ধ্বংস করে দিয়েছে। এখন সংস্কার প্রয়োজন। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি এক টানা দুবারের বেশি ক্ষমতায় থাকতে পারবে না।

ফখরুল বলেন, ওয়াসার চেয়ারম্যান আমেরিকায় চারটি বাড়ি বানিয়েছেন। শুধু তিনি নয়, এই দলের সবাই হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। ব্যাংক লুট করে ফেলেছে। 

এই সরকারকে আর বাকশালী কায়েম করতে দেয়া হবে না। আমরা আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে। খালেদা জিয়া আবার দেশ শাসন করবে। একটি কল্যাণকর রাষ্ট্র উপহার দেয়া হবে। আমরা আবার জেগে উঠি।

টিএইচ

Link copied!