Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

ছাত্রদলকে বিভেদ ভুলে রাজপথে নামতে হবে: আমির খসরু

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৪:৩১ পিএম


ছাত্রদলকে বিভেদ ভুলে রাজপথে নামতে হবে: আমির খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আন্দোলনে ছাত্রদলকে সামনের সারিতে থাকতে হবে। অনেকে বলছেন সময়ের প্রেক্ষাপটে ছাত্রদলের যে আন্দোলন প্রয়োজন সেটা ছাত্রদল এখনো করতে পারছে না। সে আন্দোলনে তারা দিতে পারছে না। ছাত্রদলের ভূমিকা নিয়ে অনেক যায়গা থেকে প্রশ্ন রয়েছে। তারেক রহমান বকুলকে যে দায়িত্ব দিয়েছেন আশা করছি তার মাধ্যমে ছাত্রদল আরো ভালো ভূমিকা পালন করবে। ছাত্রদলকে বলবো বিভেদ ভুলে রাজপথে নামতে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী আহমেদের উপর নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করেন ছাত্রদলের সাবেক ও বর্তমান ছাত্রদলের নেতারা।

খসরু বলেন,  আওয়ামী লীগ পুরো প্রশাসনকে দলীয়করণ করেছেন। তারা বুঝেছে প্রশাসন ছাড়া টিকে থাকতে পারবে না। তারা দেশকে বাকশালে নিয়ে গেছে। তারা এখন বলছে কি খালেদা জিয়া রাজনীতি করতে পারবে কিন্তু নির্বাচন করতে পারবে না। তারা উদ্ভট কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে।

সাবেক এই মন্ত্রী বলেন, অনেকে এখন আসন ভাগের কথা বলছেন , ইভিএম এর কথা বলছেন ইত্যাদি। আরো অনেক বিষয় নিয়ে আলোচনা আসছে অতএব এসব আলোচনায় আমরা যাচ্ছি না। আমাদের আলোচনা একটা আগে সরকারের পদত্যাগ তারপর তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন হবে।

বিএনপি চেয়ারপার্সনের  উপদেষ্টা আমান আল্লাহ আমান বলেছেন, সরকার রিজভী আহমেদকে মৃত্যুর পরিকল্পনা করছে। আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয় নাই। তাই তিনি কিছু নেতাকে ভয় পান তার মধ্যে রিজভী আহমেদ অন্যতম। রাজপথে ফয়সালার মাধ্যমে এই এ সরকারকে বিদায় করা হবে বিএনপি আবারো ক্ষমতায় আসবে। তারেক রহমান নেতৃত্ব দেবেন।

ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেছেন, ছাত্রদলের রাজনীতি আজকে আধুনিক হওয়ার অন্যতম কারিগর রুহুল কবির রিজভী। আমরা সাবেক বর্তমান সবাই আজ তার মুক্তি দাবি করছি। আজকে সবাই আমাদের জিজ্ঞেস করে কোনো খবর আছে কিনা। রাজনীতি খবর তৈরি হয় না,তৈরি করতে হয়। আমরা আন্দোলনের মাধ্যমে খবর তৈরির চেষ্টা করছি। আমরা কেন্দ্র থেকে তৃণমূলে আন্দোলনের সেতু তৈরি করছি। সরকার বিএনপিকে ভয় পায়।তাই এখন খালেদা জিয়ার রাজনীতি নিয়ে কথা বলছেন।তারা জানেন, খালেদা জিয়া ভোটে আসলে সরকারের অস্থিত্ব থাকবে না। বিএনপি আগামীতে খালেদা জিয়া,তারেক রহমান ছাড়া কোনো নির্বাচনে যাবো না। আগে তত্ত্বাবধায়ক তারপর নির্বাচন হবে।

বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, সরকার রুহুল কবির রিজভীকে  ভয় পায় তাই তাকে সহজে মুক্তি দেবে না মুক্তি আদায় করে নিতে হবে। গণজোয়ার গণ বিপ্লবের পরিস্থিতি তৈরি করতে হবে তার মুক্তির জন্য।

আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা খায়রুল কবির খোকন,হাবিব উন নবী সোহেল,ফজলুল হক মিলন,খায়রুল কবির খোকন,জহির উদ্দিন স্বপন, কামরুজ্জাান রতন,রফিকুল ইসলাম বকুল।

এবি

Link copied!