Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

ড. ইউনূসের পক্ষে ঢাকায় মশাল মিছিল

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩১, ২০২৩, ০৯:০১ পিএম


ড. ইউনূসের পক্ষে ঢাকায়  মশাল মিছিল

নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ডক্টর মু. ইউনূসের পক্ষে রাজধানীতে মশাল মিছিল করেছে গণঅধিকার পরিষদ।

ড. ইউনূসের উপর বর্তমান সরকারের জুডিশিয়াল হয়রানি ও রাজনৈতিক নিপীড়নের অভিযোগ এনে বৃহস্প্রতিবার সন্ধ্যায় গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসানের নেতৃত্ব এ মিছিল হয়।

মিছিলটি দলটির কেন্দ্রীয় কার্যালয় প্রিতম জামান টাওয়ারের সামনে থেকে শুরু হয়েছে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিল পূর্বে ড. রেজা কিবরিয়া বলেন, ‘আজ পরিকল্পিতভাবে ড. ইউনূসকে নিশ্চিহ্ন করার পাঁয়তারা করছে এ অবৈধ ভোটারবিহীন সরকার। আর সে পরিকল্পিত ষড়যন্ত্রে ইন্ধন দিচ্ছে একনায়কতান্ত্রিক, আধিপত্যবাদী, আগ্রাসণবাদী, সম্প্রসারণবাদী,স্বৈরাচারী, ফ্যাসিস্ট দেশি-বিদেশি বামপন্থী শক্তি। তারা ডক্টর মুহাম্মাদ ইউনূসের মতো বৈশ্বিক আলোকবর্তিকাকে যেকোন মূল্যে নিভিয়ে দিতে চায়।’

তিনি আরো বলেন, এ মাটির সর্বকালের শ্রেষ্ঠ সন্তান বিশ্ববরেণ্য ড. ইউনুসকে এভাবে রাজনৈতিক নিপীড়ন ও হয়রানির মূলত কারণটা হচ্ছে; তিনি বাংলাদেশসহ গোটা বিশ্বে জনগণের ভোটাধিকার, মানবাধিকার, সুশাসন ও জবাবদিহিতামূলক রাষ্ট্র ও সমাজ কাঠামো গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।

বিশ্বব্যাপী ক্ষুধা ও দারিদ্র্য বিমোচনে নিজেকে উজাড় করে দিচ্ছেন। এজন্য ইর্ষান্বিত দেশি-বিদেশি সংঘবদ্ধ শূকুনদের কুদৃষ্টি পড়েছে তাঁর উপর। আমরা বলতে চাই, শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও ড. ইউনূসের উপর হওয়া এসব জুলুম-নিষ্ঠুরতার জবাব দিবো। তাঁর সম্মান রক্ষায় রাস্তায় প্রতিবাদ অব্যাহত রাখবো।

No description available.

মিছিল আরো উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান, যুগ্ম আহ্বায়ক কর্ণেল (অব.) মিয়া মশিউজ্জামান, বিগ্রেডিয়ার (অব.) জেনারেল হাবিবুর রহমান, সাবেক জেলা দায়রাজজ শামসুল আলম, সাদ্দাম হোসেন, সাবেক জাজ শামসুল আলম খান চৌধুরী, ব্যারিস্টার জিসান মহসীন, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহ খান, তারেক রহমান, সাকিব হোসেন, সামসুদ্দিন, খায়রুল কবির, সদস্য ইসমাইল হোসেন বন্ধন, জিয়াউর রহমান, শামীম রেজা, মোজাম্মেল মিয়াজি, ঢাকা মহানগর  উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ।

আ. রহিম/এআরএস

Link copied!