Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, আক্রান্ত ২১

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ১৫, ২০২৪, ০৭:৪০ পিএম


একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, আক্রান্ত ২১

গত একদিনে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২১ জন। বুধবার (১৫ মে) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৫ জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) একজন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) একজন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৪ জন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৭ জন রয়েছেন।

অন্যদিকে, গত একদিনে ডেঙ্গুতে মৃত তিনজনই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে চলতি বছরে মোট দুই হাজার ৩৭৭ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ১৫ মে পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৪৫ জন। তাদের মধ্যে এক হাজার ৫৩৭ জন পুরুষ এবং এক হাজার ৮ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত ৩ জনসহ চলতি বছর এ পর্যন্ত মশাবাহিত রোগটিতে মোট মৃত্যু হয়েছে ৩২ জনের। এরমধ্যে ১৪ জন পুরুষ এবং ১৮ জন নারী।

আরএস

Link copied!