Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাসী কার্যক্রম না করার ওয়াদা করলে বিএনপির সমাবেশের অনুমতি

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৪, ২০২৩, ০৪:৫৮ পিএম


সন্ত্রাসী কার্যক্রম না করার ওয়াদা করলে বিএনপির সমাবেশের অনুমতি

নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যক্রম না করার ওয়াদা করলে বিএনপি ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করার অনুমতি পাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মগবাজারের মধুবাগে‌ বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্স পাঠাগার ও মধুবাগ মাঠের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।‌ উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও শেখ হাসিনার পদত্যাগের দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করছে বিএনপি। সরকার পতনের আন্দোলনের চূড়ান্ত ধাপের কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৮ অক্টোবর মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। পাশাপাশি আওয়ামী লীগও সেদিন পাল্টা সমাবেশের প্রস্তুতি নিচ্ছে।

বিএনপি এরই মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে চিঠি দিয়ে বিষয়টি অবহিত করেছে। নেতারা নিজ নিজ জেলায় প্রস্তুতি মিটিং করছেন এবং প্রতিটি জেলা থেকে নেতাকর্মীদের ঢাকায় আনার নির্দেশনা দেওয়া হয়েছে। ওই সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে বলছেন বিএনপি নেতারা। ২৮ অক্টোবরের কর্মসূচি ঘিরে রাজধানীবাসীর মধ্যে এক ধরণের আতঙ্ক বিরাজ করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৮ অক্টোবর সমাবেশকে ঘিরে অনেকেই অনেক কথা বলছেন। আমি মনে করি বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে, তাদের সমাবেশের অনুমতি মিলবে। পুলিশ কমিশনার তাদের ওয়াদাগুলো পর্যালোচনা করে অনুমতি দেবেন বলে আমি মনে করি।

দেশের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে মন্তব্য করে আসাদুজ্জামান খান বলেন, বিএনপির শাসনামলে জঙ্গি-সন্ত্রাস দিয়ে একটি অরাজকতা তৈরি করেছিল। এদেশের মানুষ কখনোই সন্ত্রাস-জঙ্গিবাদ পছন্দ করে না। তারা আলোকিত বাংলাদেশ দেখতে চায়, তারা আর পেছনে ফিরে যেতে চায় না। এদেশের মানুষ যেহেতু একবার বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে তাদের ওপর আর কখনো আস্থা এবং বিশ্বাস রাখবে না।

বিএনপির কোন আন্দোলন কর্মসূচিতে সরকার বাধা দেয়নি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। তখন বিএনপি রুখে দিতে নানা ধরনের ষড়যন্ত্র করছে। তারা কখনো সমাবেশ দিচ্ছে, কখনো ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দিচ্ছে। তাদের কোনো আন্দোলন কর্মসূচিতে বাধা দেওয়া হয়নি। জনগণ যদি চায় তবে তারা আবার ক্ষমতায় আসতে পারবে। সেজন্য তাদের জনগণের কাছে যেতে হবে। নির্বাচনে আসতে হবে। জনগণের কাছে মাফ চেয়ে যদি ভোটে জিতে ক্ষমতায় আসতে পারে তবে আমরা আনন্দে ক্ষমতা ছেড়ে দেব।

৩৬নং ওয়ার্ড কাউন্সিলর তৈমূর রেজা খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ঢাকা উত্তর সিটির প্রধান নির্বাহী সেলিম রেজা, উত্তর সিটির প্রধান প্রকৌশলী ‌ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব প্রমুখ।

আরএস

Link copied!