Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

২৮ অক্টোবর কোনো সংঘাতের আশঙ্কা করছি না: মির্জা ফখরুল

সাহিদুল ইসলাম ভূঁইয়া

অক্টোবর ২৭, ২০২৩, ১২:১১ পিএম


২৮ অক্টোবর কোনো সংঘাতের আশঙ্কা করছি না: মির্জা ফখরুল
জরুরি সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে আগামীকাল ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশের দিন কোনো সংঘাতের আশঙ্কা করছে না বিএনপি। শুক্রবার (২৭ অক্টোবর) জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশবাসীর প্রতি, সরকারের প্রতি আমাদের আহ্বান- দেশকে রক্ষা করতে হলে, জাতিকে রক্ষা করতে হলে, সংকটগুলো দূর করতে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু সরকার প্রতি পদে পদে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে, আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবহার করে সমস্ত কর্মসূচি বাধাগ্রাস্ত করার চেষ্টা করেছে।

দেশে নির্বাচনের কোনো অনুকূল পরিবেশ নেই- নির্বাচন কমিশনও এ কথা স্বীকার করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তারপরেও তাদের নির্বাচন করতে হবে! পুরো জাতি চাচ্ছে একটা নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। এটাই মূল বিষয়, তা নাহলে দেশে নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

তিনি বলেন, আওয়ামী লীগের উদ্দেশ্য একটাই- ১৪‍‍`র মতো, ১৮‍‍`র মতো ২০২৪-এ নির্বাচন করে তারা আবারও ক্ষমতায় চলে আসবে। দেশের জনগণ এ ধরনের সিদ্ধান্ত মেনে নেবে না।

২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমরা অবিলম্বে নেতা-কর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি। গত রাতেও অনেক নেতা-কর্মীর বাসায় অভিযান চালিয়েছে। শুধু ঢাকাতেই নয়, সারা দেশে তারা এ ধরনের অভিযান চালিয়েছে।

এআরএস

Link copied!