Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

নির্বাচন কমিশনার

নির্বাচন কমিশনের কাছে সব প্রার্থীই সমান

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২৩, ২০২৩, ০৭:৫০ পিএম


নির্বাচন কমিশনের কাছে সব প্রার্থীই সমান

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, ভোট সুষ্ঠু করতে নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে। নির্বাচন কমিশনের কাছে সব প্রার্থীই সমান। যিনি নির্বাচনী আচরণবিধি ভাঙবেন, তার বিরুদ্ধেই অ্যাকশন নেওয়া হবে।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে এসব কথা বলেন তিনি।

ইসি রাশেদা সুলতানা বলেন, নির্বাচনী আচরণবিধি ভাঙলে প্রার্থিতাও বাতিল করা হতে পারে। শুধু তাই নয়, আচরণবিধি ভাঙলে ২০ হাজার থেকে ১ লাখ টাকা জরিমানার বিধান রয়েছে। আবার যদি কেউ ভয় দেখান বা হুমকি ধামকি দেন, তাহলে তিনি অপরাধী হিসেবে গণ্য হবেন। আইন অনুসারে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ভোটাররা কোনো প্রকার বাধা ছাড়া ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

আরএস

Link copied!