Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভোট বর্জনের মাধ্যমে সরকার পদত্যাগ করতে বাধ্য হবে: ফারুক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২৮, ২০২৩, ০৩:২৪ পিএম


ভোট বর্জনের মাধ্যমে সরকার পদত্যাগ করতে বাধ্য হবে: ফারুক
ছবি: আমার সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনের মাধ্যমে সরকার পদত্যাগ করতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, সরকারের পাতানো নির্বাচন বর্জনের জন্য আগামী ১ তারিখ থেকে জনগণকে আরো সম্পৃক্ত করে অবৈধ নির্বাচন বর্জন করা হবে। এবং সেই বর্জনের মাধ্যমেই সরকার পদত্যাগ করতে বাধ্য হবে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের পূর্ব গেটের সামনে লিং রোডে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা প্রসঙ্গে বিএনপি‍‍`র নেতা বলেন, আগামী ৭ জানুয়ারি অবৈধ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যে ইশতেহার ঘোষণা করেছে, আমরা তা প্রত্যাখ্যান করি। কারণ জোরপূর্বক ক্ষমতায় থেকেও যারা জনগণের ও দেশের উন্নয়ন করতে পারে না, জনগণ তাদের ইশতেহার গ্রহণ করবে না। নির্বাচন বর্জনের ডাক দিয়ে বিএনপিও তা প্রত্যাখ্যান করেছে।

জয়নাল আবদিন ফারুক বলেন, আমাদের এই চলমান রাজনৈতিক আন্দোলন ও চলমান সংকট দূরীভূত করার জন্য জনগণকে সম্পৃক্ত করেছি। তাই আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকার পতনের আন্দোলনে ছিলাম। এখন যদি কোন অঘটন ঘটে এর দায় দায়িত্ব সরকারকে বহন করতে হবে।

রাষ্ট্রীয় সন্ত্রাস ও রাষ্ট্রীয় প্রশাসনকে দিয়ে সরকার বিএনপিকে ধ্বংস করার নীল নকশা চালাচ্ছে মন্তব্য করে বিএনপির এ নেতা আরো বলেন, গত ২৮ শে অক্টোবর সরকার পরিকল্পিতভাবে লক্ষ লক্ষ লোকের সমাবেশ কে পন্ড করে দিয়ে কৌশলগত দিক থেকে তারা এগিয়ে আছে। তবে পৃথিবীর ইতিহাসে নেই কোন স্বৈরাচার জোর করে ক্ষমতায় থাকতে পারে। বিএনপির চলমান আন্দোলন ফলপ্রসু ও সফল হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহাতাব, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ মো. সেলিম মিয়া, সাইফুল ইসলাম রাশেদ, মো. কবির উদ্দিন, রুস্তম আলী মল্লিক, তরিকুল ইসলাম মধু, এম এ হান্নান মল্লিক, মো. লোকমান হোসেন, গাজী মোশাররফসহ জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!